জাতীয় প্রধান খবর রাজনীতি

মনোনয়ন জমা না দিলে ৫ বছর অপেক্ষা করতে হবে: মায়া

হটনিউজ প্রতিবেদক,২ডিসেম্বর,ঢাকা: খালেদা জিয়া চাইলে আজকেই মনোনয়ন জমা দিতে পারেন। তা না হলে নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যাবার জন্য তাকে আগামী পাঁচ বছর অপেক্ষা করতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। সোমবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবরোধবিরোধী অবস্থানের সময় সাংবাদিকদের সাথে আলাপকালে  তিনি এ মন্তব্য করেন।

মায়া বলেন, নির্বাচন কমিশনের কথা অনুযায়ী আমরা পরিষ্কার বুঝতে পারছি, দশম জাতীয় সংসদ নির্বাচন ৫ জানুয়ারিতেই হবে এবং আজ মনোনয়ন জমা দেয়ার শেষ দিন। সুতরাং বিরোধী দলীয় নেত্রী চাইলে আজ রাত ১২টার মধ্যে  মনোনয়ন জমা দিতে পারেন ।

তিনি বলেন, আমরা আশা করবো বিরোধী দলীয় নেত্রী আজ সোমবার রাত ১২ টার আগেই মনোনয়ন জমা দিয়ে নির্বাচনে আসবেন।

অবরোধে বিরোধী দলের সহিংস ঘটনা সম্পর্কে মায়া বলেন, ১৮দলীয় জোট মানুষ হত্যা ছাড়া আর কিছুই জানে না। তাদের এ ধরনের অবৈধ কর্মসূচিতে মানুষের কোনো সাড়া নেই। তাই তারা আজ রাজপথে জনগণকে পুড়িয়ে মারছে।

এসময় তিনি বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়ার উদ্দেশ্য হুঁশিয়ারি দিয়ে বলেন, বাসে আগুন দিয়ে মানুষ পোড়ানোর রাজনীতি বন্ধ করুন, না হলে এর পরিণতি ভয়াবহ হবে।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ফয়েজউদ্দিন মিয়া, ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল হক সবুজ, মহানগর আওয়ামী লীগের দফতর সম্পাদক শহিদুল ইসলাম মিলন প্রমুখ।

এদিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান শেষে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার নেতৃত্বে ঢাকা মহানগর আওয়ামী লীগ অবরোধবিরোধী একটি মিছিল বের করে। মিছিলটি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু করে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ কয়েকটি পয়েন্ট ঘুরে এসে আবার বঙ্গবন্ধু এভিনিউতে এসে শেষ হয়।