অপরাধ ঢাকা রাজনীতি

ঢাকা ও রাজশাহীতে পুলিশের উপর হামলা: আহত ১

হটনিউজ ডেস্ক,২ডিসেম্বর,ঢাকা:  রাজধানীর কারওয়ান বাজারে পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করেছে অবরোধকারীরা। অন্য ঘটনায় রাজশাহীতে পুলিশের একটি গাড়িতে আগুন দেওয়ায় পুলিশের এক কনস্টেবল গুরুতর আহত হয়েছে।

বিরোধী জোটের ডাকা অবরোধের তৃতীয় দিন আজ সোমবার সকালে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল সাতটার দিকে কারওয়ান বাজার সিএ ভবনের সামনে অবরোধের সমর্থনে ৮-১০ জনের একটি দল ঝটিকা মিছিল বের করে। সিএ ভবনের সামনে আগে থেকেই পুলিশের একটি গাড়ি দাঁড়িয়ে ছিল। পুলিশের গাড়িটি লক্ষ্য করে মিছিল থেকে পর পর তিনটি ককটেল ছোড়া হয়। এরপর মিছিলকারীরা দ্রুত পালিয়ে যায়।

রাজশাহী প্রতিনিধি জানান, আজ সোমবার সকাল সাড়ে আটটার দিকে নগরের কোর্ট স্টেশন এলাকায় অবরোধকারীরা লাঠি মিছিল বের করে। এ সময় পুলিশ বাধা দেয়। এতে পুলিশের সঙ্গে মিছিলকারীদের সংঘর্ষ শুরু হয়। একপর্যায়ে মিছিলকারীরা পুলিশের ব্যবহৃত একটি হিউম্যান হলারে আগুন ধরিয়ে দেয়। সকাল নয়টার দিকেও অবরোধকারীদের সঙ্গে পুলিশের থেমে থেমে সংঘর্ষ চলছিল। এ ঘটনায় পুলিশের এক কনস্টেবল গুরুতর আহত হয়েছেন।

পুলিশের তেজগাঁও অঞ্চলের উপকমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার বলেন, ঢাকায় এবং দেশের বিভিন্ন স্থানে গত কয়েক দিন পুলিশকে লক্ষ্য করে ককটেল ছোঁড়ার ঘটনা ঘটছে। এটা হতে পারে পুলিশের মনোবল ভেঙে দেওয়ার একটি পরিকল্পনা।