জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি

যেভাবে মানুষ মারা হচ্ছে, তা তো গণহত্যাই: প্রধানমন্ত্রী

Pm_9_01.12.2013_ (2) হটনিউজ প্রতিবেদক,১নভেম্বর,ঢাকা:  বিরোধী দলের অবরোধে নাশকতার সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিরোধী দলীয় নেতা গণহত্যায় নেমেছেন। বোমাবাজি ও বাসে আগুন দেয়ার ঘটনায় দগ্ধ হয়ে যারা ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন, রবিবার তাদের দেখতে গিয়ে তিনি এ কথা বলেন। তিনি বলেন, “যেভাবে মানুষ মারা হচ্ছে, তা তো গণহত্যাই।” এই ‘সন্ত্রাস’ বন্ধে যতোটা কঠোর হওয়া প্রয়োজন, সরকার তা হবে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “যারা হুকুম দিচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।” রবিবার বেলা ৩টার দিকে প্রধানমন্ত্রী ঢাকা মেডিকেলে পৌঁছান এবং চিকিৎসাধীন রোগী ও তাদের স্বজনদের সঙ্গে কথা বলে তাদের খোঁজ খবর নেন।প্রধানমন্ত্রী চিকিৎসকদের সঙ্গে কথা বলেও সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে জানতে চান। দগ্ধ রাগীদের জন্য যেসব বিদেশি ওষুধ সরকারিভাবে সরবরাহ করা হয় না,প্রধানমন্ত্রী ব্যক্তিগত তহবিল থেকে সেসব ওষুধের খরচ মেটাবেন বলেও চিকিৎসকদের জানান।

দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর তা বাতিল ও নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবিতে ১৮ দলীয় জোটের হরতাল-অবরোধে সারা দেশে ব্যাপক সহিসংতা ঘটছে। বিভিন্ন স্থানে গাড়িতে অগ্নিসংযোগ ও বোমাবাজি হচ্ছে, যাতে আহত ও দগ্ধ মোট ৫১ জন এ পর্যন্ত বার্ন ইউনিটে এসেছেন চিকিৎসা নিতে।

এর মধ্যে ৯ জন মারা গেছেন, আরো ৩৭ জন এখনো চিকিৎসাধীন বলে চিকিৎসকরা প্রধানমন্ত্রীকে জানান।

অন্যদের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলের উপাচার্য প্রাণ গোপাল দত্ত, ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটের পরিচালক সামন্ত লাল সেন, সাংসদ ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, মেডকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোস্তাফিজুর রহমান এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক জুলফিকার আলী এ সময় উপস্থিত ছিলেন।