জাতীয় রাজশাহী সারাদেশ

ধুমকেতু এক্সপ্রেসের ৬ বগি লাইনচ্যুত, যাত্রীরা ফেরত রাজশাহীতে

 নিজস্ব প্রতিবেদক, রাজশাহী, ১ ডিসেম্বর:  রাজশাহী থেকে ঢাকাগামী আন্ত:নগর ট্রেন ধূমকেতুর ইঞ্জিনসহ ছয়টি  বগি লাইনচ্যুত হয়েছে। শনিবার দিবাগত রাত পৌনে ২টার দিকে রাজশাহীর সারদা রেল স্টেশনে এ ঘটনা ঘটে। পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা সুজিত কুমার বিশ্বাস জানান, ধূমকেতু আন্ত:নগর ট্রেনটি কিছুটা বিলম্বে রাত একটার দিকে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। ট্রেনটি সারদা রেলওয়ে স্টেশন ছেড়ে কিছুটা অগ্রসর হলে ইঞ্জিনসহ ছয়টি বগি লাইনচ্যুত হয়।
তিনি আরও জানান, রেল লাইনের ফিস প্লেট খুলে ফেলার কারণে এ ধরনের দুর্ঘটনা ঘটেছে। খবর পাওয়ার পরপরই পাকশী থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনা স্থলে উপস্থিত হয়েছে। এরইমধ্যে একটি বগি উদ্ধারও করা হয়েছে। এছাড়া পশ্চিমাঞ্চল রেলওয়ের নিরাপত্তার দায়িত্বে থাকা ঊর্ধ্বতন কর্মকর্তারাও দুর্ঘটনাস্থলে রওনা দেয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন। তবে প্রাথমিকভাবে হতাহত কিংবা ক্ষয়ক্ষতির বিষয়টি তিনি জানাতে পারেননি। রাজশাহী জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, ঘটনাস্থলের নিরাপত্তা নিশ্চিত করার জন্য ইতোমধ্যে আমরা রওনা হয়েছি। তিনি আরও বলেন, অবরোধকারীরা নাশকতামূলক কর্মকাণ্ড ঘটানোর উদ্দেশ্যেই রেল লাইনের ফিস প্লেট তুলে ফেলেছে। এদিকে ধূমকেতু ট্রেনের যাত্রীরা চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন। মাঠের মধ্যে ট্রেনটি অবস্থান করায় যাত্রীরা অবরোধকারীদের হামলার শিকার হতে পারেন বলে তারা আশঙ্কায় রয়েছেন।

ট্রেনের যাত্রী রাইজিংবিডির বার্তা সম্পাদক আনু মোস্তফা জানান, অন্ধকারের মধ্যে যাত্রীরা চরম নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছেন। যেকোনো সময় অবরোধকারীদের হামলার আশঙ্কা করছেন যাত্রীরা।

এদিকে, ঢাকাগামী যাত্রীদের আবারও ফেরত নিয়ে যাওয়া হয়েছে রাজশাহীতে। লাইন ঠিক হতে আজ সারাদিন লাগতে পারে বলে জানিয়েছেন আনু মোস্তফা।