রাজনীতি

কোটচাঁদপুরে পুলিশের গুলিতে ১ শিবিরকর্মী নিহত: গুলিবিদ্ধ ১০

সিরাজুল ইসলাম মল্লিক(ঝিনাইদহ):
ঝিনাইদহের কোটচাঁদপুরে অবরোধের শুরুতে পুলিশের গুলিতে ইসরাইল হোসেন(২০) নামে এক শিবির কর্মী  নিহত হয়েছে। এসময় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে ইমদাদুল হক নামে আরো এক স্বেচ্ছাসেবকদল নেতা। একই সময় ককটেল বিস্ফোরণে আহত হয়েছে আরো এক পুলিশ কনেস্টবল । তবে আহত পুলিশ কনেস্টবলের পরিচয় জানা যায়নি। নিহত ইসরাইল উপজেলার হরিন্দিয়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে।
শনিবার সকাল সাড়ে ১০টার দিকে কোটচাঁদপুর শহরের মেইন বাসস্টান্ডে বিএনপি জামায়াত ও শিবির কর্মীরা মিছিল বের করার চেষ্টা করে। এসময় পুলিশ মিছিল লক্ষ করে গুলি করে। গুলিতে উপজেলা স্বেচ্ছাসেবকদলের ক্রীড়া সম্পাদক ইমদাদুল হক ও শিবির কর্মী ইসরাইল হোসেন গুলিবিদ্ধ হয়। এরমধ্যে শিবির কর্মী ইসরাফিলের গলায় গুলি লাগায় তাকে আশঙ্কাজনক অবস্থায় কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এর কিছুক্ষণ পর চিকিতসাধীন অবস্থায় সে মারা যায়।
কোটচাঁদপুর থানার ওসি শাজাহান আলী জানান, শনিবার সকালে ১৮ দলীয় জোটের সমর্থরা শহরে অবরোধ করার চেষ্টা করে। এসময় পুলিশ বাধা দিলে তারা কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। এতে পুলিশের এক কনেস্টবল আহত হয়। পরে পুলিশ তাদেরকে ছত্রভঙ্গ করতে গুলি ছোড়ে।

এদিকে ঝিনাইদহের সড়ক মহাসড়কে গাছ ও গাছের গুড়ি ফেলে এবং আগুন জ্বালিয়ে অবরোধ করে পিকেটাররা। ফলে জেলা উপজেলার সব সড়ক মহাসড়ক গুলোতে কোন রকমের ইঞ্জিন চালিত যানবাহন ছেড়ে যায়নি। দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।