জাতীয়

কুড়িগ্রাম জেলা প্রেসক্লাব’র প্রতিবাদ সভা অনুষ্ঠিত ডিসিকে ৪৮ ঘন্টার আল্টিমেটাম

ডাঃ জি এম ক্যাপ্টেন, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
মহান বিজয় দিবস কেন্দ্রিক কুড়িগ্রাম জেলা প্রশাসক এবিএম আজাদের বৈষম্যমুলক সিদ্ধান্তের প্রতিবাদে গতকাল শুক্রবার সকাল ১০টায় জেলা প্রেসক্লাব চত্বরে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। ওই সভায় জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমিনুর রহমান জেলা প্রশাসককে তার বৈষম্যমুলক সিদ্ধান্ত পরিবর্তন করে সমতা ফিরিয়ে আনার জন্য ৪৮ ঘন্টার  আল্টিমেটাম দেন। বেঁধে দেয়া এই সময়ে মধ্যে কোন সুষ্ঠু ফয়সালা না হলে জেলা প্রেসক্লাবের সাংবাদিকরা হরতাল সহ কঠোর কর্মসূচি’র ঘোষণার হুঁশিয়ারী দেয়া হয়।
জেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য আবুল হোসেন বাবুলের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- কার্য নির্বাহী কমিটির সদস্য ফজলে রাব্বী এ্যান্টনী, জেলা প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক ডাঃ জিএম ক্যাপ্টেন, দপ্তর সম্পাদক ডাঃ আমিনুল ইসলাম, ক্রীড়া বিষয়ক সম্পাদক খাঁজা ইউনুস ইসলাম ঈদুল,  আইটি বিষয়ক সম্পাদক আরিফুর ইসলাম আলিফ, শিশু সাংবাদিক বিষয়ক সম্পাদক সৌরভ কুমার ঘোষ, সদস্য এ্যাড. খাজা ময়েন উদ্দিন চিশতী প্রমুখ। প্রতিবাদ সভায় উপস্থাপক হিসেবে ছিলেন ক্লাবের সদস্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আবু আহসান মোঃ হাবিবুল হক লিংকন।
প্রসঙ্গক্রমে উল্লেখ্য- কুড়িগ্রামের জেলা প্রশাসক এবিএম আজাদ মহান বিজয় দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত প্রস্তুতিমুলক সভায় প্রেসক্লাব সম্পর্কিত মৌলিক বিষয় নিয়ে ওই সভায় আলোচনা করা হলেও তিনি সংশ্লিষ্ট বিষয়টি সম্পর্কে প্রকাশ্য সভায় সিদ্ধান্ত না নিয়ে গোপনে বৈষম্যমুলক সিদ্ধান্ত গ্রহন করেন। তার সেই সিদ্ধান্তের কথা ফাঁস হয়ে পড়লে কুড়িগ্রাম  জেলা প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকদের মাঝে তীব্র ক্ষোভের সঞ্চার হয়।