সকল মেনু

‘প্রধানমন্ত্রীকেও লিখেছেন বান কি-মুন’

নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা(২৯নভেম্বর):  খালেদা জিয়ার পাশাপাশি জাতিসংঘ মহাসচিব বান কি-মুন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও চিঠি লিখেছেন বলে জানিয়েছেন বিএনপির একজন নেতা। অবশ্য প্রধানমন্ত্রী কার্যালয় থেকে বলা হয়েছে, তাদের কাছে এ ধরনের কোনো খবর নেই।   শুক্রবার বিএনপির সহসভাপতি শমসের মবিন চৌধুরী হটনিউজ২৪বিডি.কমকে বলেন, “জাতিসংঘ মহাসচিব বিরোধী দলীয় নেতাকে একটি চিঠি পাঠিয়েছেন। এটি গতকাল বিকালে পাওয়ার পর আমি বিরোধী দলীয় নেতার কাছে হস্তান্তর করেছি।”

একই ধরনের চিঠি প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে জানালেও জাতিসংঘ মহাসচিবের দূত অস্কার ফার্নান্দেজ-তারানকোর সঙ্গে খালেদার বৈঠকের আগে চিঠির বিষয়বস্তু সম্পর্কে কিছু বলতে রাজি হননি তিনি।

পরে এ বিষয়ে জানতে চাওয়া হলে প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এ ধরনের কোনো চিঠির খবর আমরা পাইনি।”

নির্বাচন সামনে রেখে রাজনৈতিক অনিশ্চয়তার মধ্যে জাতিংসংঘ মহাসচিব বান কি-মুন বিরোধী দলীয় নেতা খালেদা জিয়াকে আবারো চিঠি দিয়েছেন বলে জানিয়েছে বিএনপি।

রাজনৈতিক সংকট ও সহিংসতার প্রেক্ষাপটে আলোচনার তাগিদ দিয়ে এর আগেও খালেদা জিয়া ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দুই দফা চিঠি দেন বান কি-মুন।

দুই নেত্রীর সঙ্গে টেলিফোনে কথা বলেও তিনি জানান,  জাতিসংঘ সব দলের অংশগ্রহনমূলক একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায়।

জাতিসংঘ মহাসচিবের দূত অস্কার ফার্নান্দেজ-তারানকো আগামী ৬ ডিসেম্বর ঢাকায় আসছেন। সাত মাস আগেও একবার বাংলাদেশে এসে সংলাপের তাগিদ দিয়ে গিয়েছিলেন তিনি।

এরই মধ্যে নির্বাচন কমিশন ৫ জানুয়ারি ভোটের দিন রেখে দশম জাতীয সংসদ নির্বাচনের বিস্তারিত দিনক্ষণ ঘোষণা করেছে। তফসিল ঘোষণার পর সহিংস রাজনৈতিক কর্মসূচিতে উৎকণ্ঠায় দিন কাটছে মানুষের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top