ঢাকা প্রযুক্তি

তৃতীয় প্রান্তিকে রবি’র ১ শতাংশ রাজস্ব বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ২৮ নভেম্বর:  মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের রাজস্ব চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকের তুলনায় তৃতীয় প্রান্তিকে ১ শতাংশ বেড়েছে। বৃহস্পতিবার রবি’র প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

রবি’র চিফ ফাইনান্সিয়াল অফিসার (সিএফও) মাহতাবউদ্দিন আহমেদ তৃতীয় প্রান্তিকের ফলাফল উপস্থাপন করেন।

তিনি বলেন, ২০১৩ সালের দ্বিতীয় প্রান্তিকে কর প্রদানের পর লভ্যাংশের পরিমাণ ছিল ১ দশমিক ১ বিলিয়ন যা তৃতীয় প্রান্তিকে ৩০০ মিলিয়ন বেড়ে ১ দশমিক ৪ বিলিয়নে দাঁড়িয়েছে।

মাহতাবউদ্দিন আহমেদ বলেন, তীব্র প্রতিযোগিতার পরেও দ্বিতীয় প্রান্তিক থেকে তৃতীয় প্রান্তিকে রবি’র গ্রাহক ৮ দশমিক ৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ২০১৩ সালের সেপ্টেম্বরে রবি’র সক্রিয় গ্রাহকের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ দশমিক ৮ মিলিয়নে।

তিনি আরো বলেন, তৃতীয় প্রান্তিকে রবি নতুন ১২২টি স্থানে নেটওয়ার্ক (বেজ স্টেশন) সম্প্রসারণ করেছে। এ পর্যন্ত মোট ৬ হাজার ৩০০টি স্থানে বেজ স্টেশন স্থাপনের মাধ্যমে দেশের জনসংখ্যার ৯৮ শতাংশকে রবির সেবার আওতায় নিয়ে এসেছে। ৩.৫জি নেটওয়ার্ক সম্প্রসারণের অংশ হিসাবে নতুন নেটওয়ার্কগুলো স্থাপন করা হচ্ছে। কার্যক্রম শুরুর পর থেকে নেটওয়ার্ক খাতে মোট ১১৭ বিলিয়ন বিনিয়োগ করেছে রবি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, অপারেটরটির ভারপ্রাপ্ত সিইও ও সিএইচআরও মতিউল ইসলাম নওশাদ, সিআরএল’র ইভিপি মাহমুদুর রহমানসহ উর্ধ্বতন কর্মকর্তারা।