অপরাধ জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি

শাহবাগে বাসে আগুন, পুড়ল ২৫ যাত্রী

1 (22)নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ২৮ নভেম্বর:  ১৮ দলের ডাকা অবরোধের তৃতীয় দিন সন্ধ্যায় রাজধানীতে অবরোধকারীদের আগুনে পুড়ে গেছে অন্তত ২৫ জন বাসযাত্রী। সন্ধ্যা সাড়ে ৬টায় শাহবাগে বিহঙ্গ পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন ধরিয়ে দিলে মর্মান্তিক এই ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, বাসটি মিরপুর থেকে সদরঘাট যাচ্ছিল। টেনিস ফেডারেশনের পাশে রমনা পার্কের গেটের সামনে পৌঁছালে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দেয় বাসটিতে। ধারণা করা হচ্ছে, গান পাউডার দিয়ে এই আগুন লাগানো হয়েছে। যে কারণে যাত্রীরা বের হওয়ার আগেই মুহুর্তের মধ্যেই পুরো বাসটিতে আগুন ছড়িয়ে পড়ে। ফলে যাত্রীরা আর বের হতে পারেনি। যে কারণে একসঙ্গে দগ্ধ হলো এত যাত্রী। আহতরা হলেন- এএসআই নুরন্নবী, জাহাঙ্গীর, মাসুমা, গীতা সেন ও তাঁর মেয়ে সুস্মিতা সেন, শফিকুল ইসলাম, মাহবুব, বাবু, আমজাদ, রাহাতুল, নাহিদুল, রিয়াদ, আবু তালহা, রবিন, আব্দল্লাহ, জোবায়ের, রাজ্জাক, নাজনীন, পুস্পিতাসহ আরো অনেকে। এদের মধ্যে অনেকেই ছাত্র বলে জানা গেছে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

চিকিৎসক জানিয়েছেন, আহতদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। এর মধ্যে পুলিশের একজন এএসআই রয়েছেন। ঝলসে গেছে তার পুরো শরীর। এ ছাড়া মা ও মেয়ের অবস্থা খুবই খারাপ।

শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম হটনিউজ২৪বিডি.কমকে জানান, অবরোধকারীদের কেউ চলন্ত বাসটিতে আগুন দিলে এ হতাহতের ঘটনা ঘটে। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের অনেকেই আশঙ্কামুক্ত নন বলে জানান তিনি।

এদিকে, রাত ৮টা ৩০ মিনিটে আহতদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে আসেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, পুলিশের আইজি হাসান মাহমুদ খন্দকার, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার বেনজীর আহমেদ, স্বাচিব নেতা ড. ইকবালসহ আরও কয়েকজন।