অপরাধ জাতীয় বরিশাল ভোলা রাজনীতি

আজ থেকে ভোলার জেলা ও দায়রা জজের কোর্ট বর্জন শুরু

ভোলা প্রতিনিধি : ভোলার বর্তমান জেলা ও দায়রা জজ আ ক ম জহুরুল আলমের কোর্ট বর্জন শুরু হয়েছে। তার সয়মকালে ভোলায় ঘুষ, দুর্নীতি ও কোর্টসীপে বে-আইনি কার্যকম বৃদ্দি পেয়েছে বলে অভিযোগ উঠেছে। গত ২০ নভেম্বর জেলা আইনজীবী সমিতির ত্রৈমাসিক সাধারণ সভায় এ কোর্ট বর্জনের সিদ্ধান্ত গ্রহীত হয়। জেলা আইনজীবী সমিতির সভাপতি ওবায়দুর রহমান শাজাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় গৃহীত রেজুলেশনে উল্লেখ করা হয়, তিনি ন্যায় বিচার সুলভ কোন প্রকার কর্মকান্ড করতে ব্যর্থ হয়েছেন। তার আমলে স্বজনপ্রীতি ও দুর্নীতি বৃদ্ধি পেয়েছে।
রেজুলেশনে গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী পাওয়া তথ্য মতে, তার বিরুদ্ধে আনীত অভিযোগের প্রেক্ষিতে ২৭ নভেম্বরের মধ্যে তাকে প্রত্যাহার করে না নেয়ায় আজ ২৮ নভেম্বর থেকে তার কোর্ট বর্জন শরু হয়েছে। তাকে অপসারণ না হওয়া পর্যন্ত এ কোর্ট বর্জন অব্যাহত থাকবে।
এ ব্যাপারে (সকাল সাড়ে ১১টার দিকে) জেলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট গোলাম মোর্শেদ কিরণ তালুকদারের সাথে আলাপ করলে তিনি বলেন, ভোলার জেলা ও দায়রা জজের ঘুষ, দুর্নীতি, কোর্টসীপে বে-আইনি কার্যকম ও স্বজনপ্রীতির কারণে আইনজীবী সমিতি কোর্ট বর্জন শুরু করেছে। তাকে অপসারন না করা পর্যন্ত অনির্দিষ্ট সময়ের জন্য তা অব্যাহত থাকবে।
উল্লেখ্য, জেলা আইনজীবী সমিতির গত ২০ আগষ্টের সভা থেকে জানা যায়, ভোলার চীফ জুডিশিয়া ম্যাজিষ্ট্রেট রোকসানা পারভীন, জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট নাহিদুর রহমান ও আব্দুর রবের বিরুদ্ধেও ঘুষ, দুর্নীতির অভিযোগ উত্থাপিত হয় এবং তাদেরকে দ্রুত ভোলা থেকে অন্যত্র বদলির জন্য জেলা জজকে বলা হয়। কিন্তু তিনি তা আমলে নেননি। বরং তাদেরকে প্র¯্রয় দিয়েছেন।