সকল মেনু

খুলনায় অবরোধে পুলিশের বাঁধা, সংঘর্ষ : ৪ গুলিবিদ্ধসহ আহত ১৫

 এম এইচ হোসেন, খুলনা থেকে:  ১৮ দলীয় জোট আহুত ৪৮ ঘন্টা অবরোধে দ্বিতীয় ও শেষ দিনে বুধবার সকালে খুলনা মহানগরীর মৌলভীপাড়া ও পিটিআই মোড়ে বিএনপি নেতা-কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে ৪জন গুলিবিদ্ধ হওয়াসহ ১৫ জন আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে ৭ জনকে আটক করেছে। এছাড়া টুটপাড়ায় খুলনা বিভাগীয় তথ্য অফিসে আগুন দিয়েছে অবরোধকারীরা। তবে, এতে তেমন কোন ক্ষয়-ক্ষতির  খবর পাওয়া যায়নি। অপরদিকে রূপসায় সড়ক কেটে ও আগুন জ্বালিয়ে অবরোধ কর্মসূচি পালন করেছে বিএনপি কর্মীরা। জানা গেছে, সকালে অবরোধকারীরা পিটিআই মোড়ে জড়ো হয়। ৮টার দিকে একদল পুরিশ সেখানে আসে এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতির স্বার্থে তাদের সেখান থেকে সরে যেতে আহবান জানায়। এ অবস্থায় সেখানে পুলিশ ও বিএনপি কর্মীদের মধ্যে বাকবিতন্ডা হয় এবং উত্তেজনা সৃষ্টি হয়। এক পর্যায়ে সংঘর্ষ সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণ করার লক্ষ্যে পুলিশ সেখানে লাঠিচার্জ করাসহ রাবার বুলেট ও গুলিবর্ষণ করে। প্রায় ২ ঘন্টাব্যাপী এই সংঘর্ষ চলে। এতে বিএনপির ৪ জন গুলিবিদ্ধ হওয়াসহ ১৫ জন আহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে ৭ জনকে আটক করে থানায় নিয়ে গেছে। এ সংঘর্ষের
পর পিটিআই মোড়সহ আশপাশের এলাকা মৌলভীপাড়া, টিভি বাউন্ডারি রোড, মডার্ন ফানির্চারের মোড়, বড় মির্জাপুর রোড ও সিটি কলেজ এলাকায় সংঘর্ষ ছড়িয়ে পড়ে।  সংঘর্ষের সময় বিএনপি কর্মীরা ব্যাপক ইটপাটকেল নিক্ষেপ করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top