সকল মেনু

বিরোধী জোটের চিঠি নিয়ে আ.লীগের আলোচনা

 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ২৭ নভেম্বর:  বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুলের দেয়া বিরোধী জোটের চিঠি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

মঙ্গলবার সন্ধ্যায় গণভবনে এই আলোচনা অনুষ্ঠিত হয় বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।
সূত্র জানায়, বৈঠকে আশরাফের সঙ্গে উপস্থিত ছিলেন মতিয়া চৌধুরী ও এইচ টি ইমাম। এ সময় প্রধানমন্ত্রী আশরাফকে অবহিত করেন, বিরোধী জোটের প্রস্তাব নিয়ে আলোচনা হতে পারে। তবে নির্বাচন সুনির্দিষ্ট সময়ের মধ্যেই হতে হবে।

৫ জানুয়ারি নির্বাচনের দিন ধার্য করে তফসিল তফসিল ঘোষণা করেছে নির্বচন কমিশন।
জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় সৈয়দ আশরাফসহ ওই দুইজন প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করে বিরোধী দলের প্রস্তাব নিয়ে আলোচনা করেন।

এরপর সংসদীয় বোর্ডের সদস্যরা প্রধানমন্ত্রীর সঙ্গে এক বৈঠকে মিলিত হন। এ সময় সংসদীয় আসনে প্রার্থী ঘোষণাসহ চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে নেতাদের সঙ্গে আলোচনা করেন প্রধানমন্ত্রী।

এছাড়া আজ সকাল ১১টায় ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংসদীয় বোর্ডের সভা অনুষ্ঠিত হবে।

ওই বৈঠকে প্রায় একশো সংসদীয় আসনে প্রার্থীর নাম ঘোষণা করা হবে বলে দলীয় সূত্র থেকে জানা যায়।

২৩ নভেম্বর রাজধানীর বনানী এলাকায় বিএনপির এক সংসদ সদস্যের বাসায় বৈঠক করেন ক্ষমতাসীন ও বিরোধী দলের সাধারণ সম্পাদকরা। ওই বৈঠকে মির্জা ফখরুল বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের দাবি সম্বলিত একটি চিঠি আশরাফকে দেন।
পরবর্তীতে মির্জা ফখরুল বৈঠকের কথা অস্বীকার করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top