রাজনীতি সিলেট সিলেট

আগুন ও রাস্তা ব্যারিকেটের মাধ্যমে মৌলভীবাজারে অবরোধ কমসূর্চী পালিত

মৌলভীবাজার প্রতিনিধি:

02
নির্বাচনের ঘোষিত তফসিল প্রত্যাখ্যান করে রেল লাইনে আগুন ও রাস্তা ব্যারিকেটের মধ্য দিয়ে ৪৮ ঘন্টার কমসূর্চী পালন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মৌলভীবাজারে ১৮ দলের নেতাকর্মীরা।
অরোধের কারনে পরীক্ষার্থীসহ সাধারন মানুষ চরম র্দূভোগে পড়ে। দুরপাল্লার বাস চলাচল না করলেও ট্রেন ও ছোট ছোট যানবাহন চলাচল করছে। শ্রীমঙ্গল রেল ষ্টেশনের অদুরে দুপুরে  দুটি স্থানে রেল ক্রসিং আগুন দিলে পুলিশ ও বিজিবি এসে আগুন সরিয়ে নিলে রেল চলাচল স্বাভাবিক হয়। তবে সড়ক পথে বাস চলাচল না করায় ট্রেনের মালগাড়িতে চড়ে যাত্রীরা যাতায়াত করেন। এছাড়া জেলা ৬টি উপজেলায় শান্তিপূর্ন অবরোধ পালনের খবর পাওয়া গেছে। অপরদিকে সোমবার রাত সাড়ে ১১টার সময় মৌলভীবাজার শহরের সড়ক ভবনের সামনে রাস্তার পাশে বন্ধ রাখা একটি মিনিবাসে আগুন দিয়েছে দূর্বত্তরা। মৌলভীবাজার ঢাকা-সিলেট সড়কের পাশে সড়ক ভবনের সামনে পার্কি করে রাখা আশা এন্টাপ্রাইজ(মৌলভীবাজার-জ-০৪-০০৪১) নাম্বারের মিনিবাস বাসটিতে আগুন দেয় দুর্বৃত্তরা।03 তাৎক্ষনিক ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনার পর্বেই বাসটি স¤পূর্ণ ভস্মীভূত হয়ে যায়। এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ। নাশকতা এড়াতে র‌্যাব ও পুলিশের টহল জোরধার করা হয়েছে। অবরোধের প্রথমদিন মঙ্গলবার বিকাল ৪টায় শহরের কসুমভাগ এলাকায় এক সমাবেশে বক্তব্য রাখেন, সদর উপজেলা ১৮ দলের আহবায়ক বিএনপি নেতা মৌলভী আব্দুল ওয়ালী সিদ্দিকি, সদস্য সচিব মোঃ ফখরুল ইসলাম, জেলা জামায়াতের সেক্রেটারী ইঞ্জিঃ এম শাহেদ আলী,॥পৌর জামায়াতের আমীর মোঃ ইয়ামীর আলী, সদর জামায়াতের আমীর আলাউদ্দিন শাহ, বিএনপি নেতা এম এ মুকিত, প্রমুখ।
সমাবেশে বক্তরা অভিলম্বে  নির্বাচনী তফসিল বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকার গঠনের দাবী জানান।  পাতানো নির্বাচন প্রতিহত করার ঘোষনাও দেন বক্তারা।