অপরাধ জাতীয় টাঙ্গাইল ঢাকা রাজনীতি

বিদ্যুতের খুঁটি ফেলে ও টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ

টাঙ্গাইল প্রতিনিধি :
টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে বিদ্যুতের খুঁটি ফেলে ও টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ কর্মসুচি পালন করছে টাঙ্গাইল জেলা বিএনপি। আজ মঙ্গলবার সকাল ৭টার দিকে জেলা বিএনপির সভাপতি বেগম খালেদা জিয়ার রাজনৈতিক উপদেষ্টা এডভোকেট আহমেদ আযম খান ও সাধারণ সম্পাদক শামসুল আলম তোফার নেতৃত্বে টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের শহর বাইপাসের আশেকপুর নামক স্থানে মহাসড়কে বিদ্যুতের খুঁটি ফেলে ও টায়ারে আগুন দিয়ে অবরোধ করে রাখে। পরে পুলিশ গিয়ে রাস্তার খুটি ও আগুন সড়িয়ে নেয়।
৪৮ ঘন্টা অবরোধের প্রথম দিন চলাকালে জেলা শহর থেকে সকল প্রকার দুরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বঙ্গবন্ধু সেতু ও মহাসড়ক হয়েও দুরপাল্লার কোন যানবাহন চলাচল করছে না। তবে জেলা শহরে কিছুকিছু ট্যাম্পু, রিক্সা ও সিএনজি চলাচল করছে।
এদিকে জেলার মির্জাপুর উপজেলার গোড়াই শিল্পাঞ্চলে বিএনপির নেতাকর্মীরা মহাসড়ক অবরোধ করতে চাইলে পুলিশ তাদের বাঁধা দেয়। পরে পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশের রাবার বুলেটে জিয়া শিশু কিশোর পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ফিরোজ হায়দারসহ অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়েছে। এছাড়া জামায়াত শিবিরের কর্মীরা টাঙ্গাইল সদর উপজেলার করটিয়ায় ১০/১২টি সিএনজি ও বিএনপির নেতাকর্মীরা নতুন বাসস্ট্যান্ড এলাকায় কয়েকটি অটোরিক্সা ভাংচুর করেছে।
যে কোন নাশকতা ঠেকাতে জেলার প্রতিটি উপজেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।