সকল মেনু

খুলনায় পুলিশ-বিএনপি সংঘর্ষ, ভাঙ্গচুর : ২ গুলিবিদ্ধসহ বিএনপির ৫ কর্মী আহত

এম এইচ হোসেন, খুলনা থেকে :  বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট আহুত  টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির শুরুতে মঙ্গলবার সকালে খুলনা মহানগরীতে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের বিচ্ছিন্নভাবে সংঘর্ষ হয়েছে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ কয়েক রাউন্ড গুলি নিক্ষেপ করে। পুলিশের নিক্ষিপ্ত গুলিবিদ্ধ হয়ে বিএনপির দুজন কর্মী আহত হয়। এ সময় আঘাত প্রাপ্ত হয়ে বিএনপির আরও ৩ জন আহত হয়েছে। মঙ্গলবার সকাল সোয়া ৮টার দিকে মহানগরীর পাওয়ার হাউজ মোড়ে বিএনপি নেতা-কর্মীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করতে শুরু করে। এ সময় পুলিশ তাদের বাঁধা দিলে সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে পুলিশ বিএনপি কর্মীদের ছত্রভঙ্গ করতে গুলি করে। এ সময় সংঘর্ষ ছড়িয়ে পড়ে। পুলিশের গুলিতে ২ আহত হয়। সংঘর্ষ চলাকালে সড়কের পাশে ছড়িয়ে ছিটিয়ে থাকা ২০টি ট্রাক ভাংচুর হয়। এর আগে সোমবার রাতে তফসিল ঘোষণার পর খুলনার বিভিন্ন এলাকায় বিক্ষোভ করে
বিএনপি ও ১৮ দলীয় জোট। এ সময় নগরীর দৌলতপুর ও ফুলবাড়িগেটে পৃথক সংঘর্ষ হয়। এ ঘটনায় বিচ্ছিন্নভাবে ৩০টি গাড়ি ভাংচুর করা হয়। একই সাথে ২০টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। বিএনপি কর্মীরা ফুলতলায় মশাল মিছিল বের করে। এ সময়ও যানবাহন ভাঙ্গচুর হয়। জানা গেছে, দৌলতপুর বাসস্টান্ডে ১৫টি অটোরিকশা ও বেবিটেক্সি, ২টি বাস, ১টি ট্রাক, ১টি পিকআপ এবং ফুলবাড়িগেটে ২টি বাস ও ২টি ট্রাক ভাংচুরের ঘটনা ঘটে। এ সব জায়গায় ১০টিরও বেশি ককটেল বিষ্ফোরণ হয়। এছাড়া মহানগরীর সদর থানার বিভিন্ন পয়েটে ১০টি ককটেল বিস্ফোরণ হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top