জাতীয় ঢাকা রাজনীতি

নিরপেক্ষ থেকে কাজ করাই মূল লক্ষ্য-মোঃ মুজিবুল হক

 এস এন ইউসুফ,ঢাকা,২৪নভেম্বর:  আসন্ন ১০ম জাতীয় সংসদ নির্বাচনের সর্বদলীয় মন্ত্রীসভায় রেলপথমন্ত্রণালয় ও ধর্মমন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর আজ প্রথম দিন ২৪ নভেম্বর সচিবালয়ে ধর্মমন্ত্রণালয়ে অফিস করেছেন মোঃ মুজিবুল হক এমপি। সকাল ১১টায় সচিবালয়ে ধর্মমন্ত্রণালয়ে প্রথম অফিস করতে গিয়ে ব্যস্ত সময় কাটিয়েছেন ধর্মমন্ত্রণালয়ে প্রবেশের সাথে সাথেই মন্ত্রীকে স্বাগত জানান মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা সচিব কাজী হাবিবুল আউয়াল। এসময় মন্ত্রীর আমন্ত্রনে মন্ত্রীর সাথে ছিলেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক
আবু তাহের। ছিলেন মন্ত্রীর একান্ত সচিব এ কে এম জি কিবরিয়া মজুমদার, সহকারী একান্ত সচিব এন এ এম জসিম উদ্দীন, মন্ত্রী পি এ জামাল উদ্দীন ও মোশারেফ হোসেন।
পরে ধর্মমন্ত্রণালয়ে সচিব মোঃ হাবিবুল আউয়াল মন্ত্রীকে তার নিজ দপ্তরে নিয়ে যান সেখানে আগে থেকেই ধর্মমন্ত্রণালয়ের সহকারী সচিব, যুগ্ম সচিব, কর্মকর্তা কর্মচারীরা মন্ত্রীকে স্বাগত জানাতে এবং বরণ করে নিতে প্রস্তুত ছিলেন তাই মন্ত্রী তার দপ্তরে প্রবেশের সাথে সাথে আনন্দঘন পরিবেশে তাঁকে তারা বরণ করে নেন। অভ্যর্থনা শেষে ধর্মমন্ত্রণালয়ের সচিব মন্ত্রীকে তার দপ্তরিক সকল কাগজপত্র ও মন্ত্রণালয়ের সকল কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। পরে মন্ত্রীকে নিয়ে সচিব সচিবালয়ের ৬নং ভবনে অবস্থিত ধর্মমন্ত্রণালয়ের সভা কক্ষ ও অন্যান্য কর্মকর্তাদের অফিসে নিয়ে যান।সেখানেও মন্ত্রণালয়ের সচিব কাজী হাবিবুল আউয়াল এর নেতৃত্বে মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত সকল কর্মকর্তা কর্মচারীরা মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন। শুভেচ্ছা জ্ঞাপন শেষে মন্ত্রী সভা কক্ষে মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা কর্মচারীদের সাথে পরিচিতি সভা ও মতবিনিময় করেন। পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠিত পরিচিত সভার শুরুতেই মন্ত্রণালয়ের সচিব কাজী হাবিবুল আউয়াল মন্ত্রীর জীবনী সকলকে পড়ে শোনান। পরবর্তীতে মন্ত্রী একে একে সকলের সাথে পরিচিত হন। এসময় মন্ত্রী সকল কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, আমি মহান আল্লাহর প্রতি হাজার শুকরিয়া আদায় করি এ জন্য যে মহান আল্লাহ দেশের এই মূহূর্তে আমাকে বর্তমান সরকারের মননীয় প্রধানমন্ত্রী জনেত্রী শেখ হাসিনার সর্বদলীয় মন্ত্রী সভায় আমাকে রেলপথমন্ত্রনালয় ও ধর্মমন্ত্রণালয়ের দায়িত্ব প্রদান করায়। তিনি বলেন, আমি মনে করি এদায়িত্ব সরাসরি মহান আল্লাহ রাব্বুল আলীমীন কর্তৃক। তাই আমি আপনাদের দোয়া ও সহযোগিতা নিয়ে আমার দায়িত্ব যথাযত ভাবে পালন করতে চাই। মন্ত্রী কর্মকর্তা এবং কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, আমি আমার দায়িত্ব পালন কালে আমি শাসকের ভূমিকা নিয়ে দায়িত্ব পালন করতে চাই না।আমি সককে আমার সহকর্মী হিসেবে দেখে দায়িত্ব পালন করতে চাই সকলের সহযোগিতা নিয়ে আমরা নির্বাচন কালীন সরকার পরিচালনা করতে চাই।সেই লক্ষ্য এবং উদ্দেশ্য নিয়ে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন এবং আমারা তার দায়িত্ব পালন করে যাবো। তাঁর লক্ষ্য এদেশের মানুষকে একটি নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়া ইনশাআল্লাহ আমিও আপনাদের দোয়া নিয়ে সেই লক্ষ্যে কাজ করে যাবো।মন্ত্রী সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, বর্তমান সরকারের নির্দেশ অনুযায়ী আমারা নির্বাচনকালীন মন্ত্রী সভার সদস্যরা শুধু মাত্র রুটিন অনুযায়ী কাজ করে যাবো এর বাইরে কোন কাজ আমার পরিচালনা করবো না। নিরপেক্ষ ভাবে কাজ করাই আমাদের মূল লক্ষ্য এবংউদ্দেশ্য। তিনি বলেন আমি এক্ষেত্রে সাংবাদিক সহ সকলের সহযোগিতা কামনা করি।এসময় অন্যন্যদের মাঝে উপস্থিত ছিলেন, ধর্মমন্ত্রণালয়ের সচিব কাজী হাবিবুল আউয়াল, রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোঃ আবুল কালাম আজাদ, রেলওয়ের মহাপরিচালক আবু তাহের, ইসলামি ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম আফজাল হোসেন সহ ধর্মমন্ত্রণালয়ের সকলকর্মকর্তা কর্মচারী বৃন্দ।