জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি

যে মন্ত্রণালয় চাইবেন তা-ই পাবেন খালেদা জিয়া: প্রধানমন্ত্রী

হটনিউজ প্রতিবেদক,২৪নভেম্বর,ঢাকা: নির্বাচনকালীন সরকারে যোগ দিলে বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া যে যে মন্ত্রণালয় চান, তাকে তা-ই দেয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নির্বাচনে কারচুপির কোনো সুযোগ নেই। স্বচ্ছ ব্যালট বাক্স করা হয়েছে। নির্বাচন কমিশনকে শক্তিশালী করা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি। বিকেলে গণভবনে আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন। আগামী নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের সাথে এই মতবিনিময় করেন আওয়ামী লীগ সভাপতি। নির্বাচন অবাধ ও নিরপেক্ষ করতে সরকার সব ধরনের পদক্ষেপ নিয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর কোনো নির্বাচনে কারচুপি হয়নি। এই সরকারের অধীনে পাঁচ সিটি করপোরেশন নির্বাচন হয়েছে। বেশ কয়েকটি উপ-নির্বাচন হয়েছে। কোনো নির্বাচনে কারচুপি হয়নি। বিরোধী দলের প্রার্থীরা অনেক নির্বাচনে জয়লাভ করেছে।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ভুয়া ভোটার বাতিল করে দিয়েছে। তাই এখন আর ভোট কারচুপি করার সুযোগ নেই।

তিনি বলেন, বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা থাকা সত্ত্বেও রিজার্ভ, মাথাপিছু আয় সব কিছুই উল্লেখযোগ্য হারে বেড়েছে।