জাতীয় ঢাকা শিক্ষাঙ্গন

জবি ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষা শনিবার

 জবি প্রতিবেদক, ঢাকা, ২৩ নভেম্বর :  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ শনিবার। এদিন বিকেল ৩:০০ থেকে ৪:৩০ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এবার ‘ই’ ইউনিটে ১০০টি আসনের (সকল শাখার জন্য উন্মুক্ত) বিপরীতে ১ হাজার ৮৮৬ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

বিশ্ববিদ্যালয়ের দপ্তর সূত্রে জানা যায়, ১৫০০০০১ থেকে ১৫০০৫৪১ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবনের নিচতলায়, ১৫০০৫৪২ থেকে ১৫০১২৭১ পর্যন্ত বিজ্ঞান ভবনের দ্বিতীয় তলায় এবং ১৫০১২৭২ থেকে ১৫০১৯০৮ পর্যন্ত বিজ্ঞান ভবনের চতুর্থ তলায় পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার্থীকে ভর্তি পরীক্ষার দিনে অবশ্যই এইচ.এস.সি./সমমান-এর মূল রেজিস্ট্রেশন কার্ড ও তার দুই কপি ফটোকপি (সত্যায়িত নয়) এবং পরীক্ষার্থীর দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ছবির (সত্যায়িত নয়) পেছনে পরীক্ষার্থীর নাম, sms-এর মাধ্যমে প্রাপ্ত রোল নম্বর বাংলায় ও ইংরেজিতে লিখে উক্ত ছবি দুটির প্রত্যেকটি পৃথকভাবে ফটোকপিকৃত রেজিস্ট্রেশন কার্ডের বাম দিকে উপরে স্ট্যাপলার পিন দিয়ে সংযুক্ত করে অবশ্যই সঙ্গে নিয়ে আসতে হবে।

রেজিস্ট্রেশন কার্ডের ফটোকপির উপরের অংশে উক্ত রোল নম্বর বাংলা ও ইংরেজিতে লিখতে হবে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষার হলে পরীক্ষার্থী কর্তৃক আনিত এইচ.এস.সি./সমমান পরীক্ষার ফটোকপিকৃত (সত্যায়িত) দুইটি রেজিস্ট্রেশন কার্ডের একটি শিক্ষার্থীকে প্রবেশপত্র হিসেবে প্রদান করবে। অন্যটি পরীক্ষার হলে জমা রাখা হবে এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা সংরক্ষণ করবে।

পরীক্ষার হলে মোবাইল বা অন্য কোন ইলেক্ট্রনিক্স ডিভাইস বা প্রোগ্রাম করা যায় এরূপ ক্যালকুলেটর আনা সম্পূর্ণ নিষিদ্ধ। পরীক্ষার্থীর নিকট এমন কিছু পাওয়া গেলে পরীক্ষার্থী বহিস্কৃত হবে। এক কেন্দ্রের পরীক্ষার্থী অন্য কেন্দ্রে পরীক্ষা দিতে পারবে না, দিলে তার উত্তরপত্র বাতিল করা হবে।

উল্লেখ্য, ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষার বিস্তারিত আসনবিন্যাস জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.jnu.ac.bd পাওয়া যাচ্ছে।