সকল মেনু

টাঙ্গাইলে ১৮ দলের সমাবেশে পুলিশের টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ

Tangail pic-2 টাঙ্গাইল প্রতিনিধি:   টাঙ্গাইলে ১৮ দলের মিছিল ও সমাবেশ চলাকালে পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপের ঘটনাকে  কেন্দ্র করে পুলিশ টিয়ার সেল ও রাবার বুলেট ও রাবার বুলেট নিক্ষেপ করেছে। এ সময় সাত পুলিশ সদস্যসহ অন্তত ৩০ জন আহত হয়েছে।
শুক্রবার বিকেল সাড়ে ৫টায় শহরের নিরালমোড়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ৪ ছাত্রদল নেতাকে আটক করা হয়েছে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, এ সময় জেলা যুবদলের সাধারণ সম্পাদক আশরাফ পাহেলী, শ্রমিক দলের সাধারণ সম্পাদক এ.কে.এম.মনিরুল হক মনির গুলিবিদ্ধসহ সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের  আহবায়ক এডভোকেট শামীম আল মামুন পুলিশের লাঠিচার্জে আহত হয়েছে বলে জানা গেছে। নির্দলীয় ত্বত্তাবধায়ক সরকারে অধিনে আগামী জাতীয় সংসদ নির্বাচন বাতিল ও নেতাকর্মীদের মুক্তির দাবীতে সারা দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়কপ্রদক্ষিন শেষে নিরালার মোড়ের শহীদ মিনারে এসে সমাবেশ করতে থাকে। সমাবেমস্থলে এ সময়উপস্থিত ছিলেন টাঙ্গাইল সদর আসনের সাংসদ মেজর জেনালেল (অবঃ) মাহমুদুল হাসান, জেলাবিএনপির সাধারণ সম্পাদক কৃষিবিদ শামসুল আরম তোফা, সহ-সভাপিত ছাইদুল হক ছাদু, যুগ্ম-সম্পাদক কাজী শফিকুর রহমান লিটন, আতাউর রহমান জিন্নাহ, সাংগঠনিক সম্পাদক এডভোকেট ফরহাদ ইকবাল, জেলা যুবদলের সভাপতি আহমেদুল হক সাতিল, সাধারণ সম্পাদক আশরাফ পাহেলীসহ ১৮ দলের প্রায় দেড় শতাধিক নেতাকর্মীরা। সমাবেশ চলাকালে জাতীয়  পার্টির চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ এরশাদের কুশপুত্তলিকা দাহ করে ১৮ দলের সমর্থকরা। এ  সময় বিক্ষোভ কারীরা পুলিশকে লক্ষ করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ তাদের ছত্রভঙ্গ  করতে ২০ রাউন্ড টিয়ার সেল ও ১০০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে বরে পুলিম সুত্রে জানাগেছে। এ ঘটনায় পুরো শহরে আতংক ছড়িয়ে পড়লে রাস্তাঘাটা ফাঁকা ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top