ঢাকা সাহিত্য

রুনু আঞ্জুমানের জন্মদিনে হেমন্তের কবিতাপাঠ

ডেস্ক রিপোর্ট, ঢাকা, ২১ নভেম্বর :  বরেণ্য কবি ফজল শাহাবুদ্দীন বলেছেন, একমাত্র কবিরাই পৃথিবীতে শান্তি এনে দিতে সক্ষম। কবিতার সূত্রে সকলকে গ্রথিত হতে হবে। হিংসা হানাহানির বিপরীতে শব্দমালা দিয়ে রচনা করতে হবে এক মহামিলনের সেতু।

১৮ নভেম্বর বিকালে ৯০ দশকের কবি রুনু আঞ্জুমানের জন্মদিন উপলক্ষে সার্ক ইয়াং রাইটার্স ফোরাম এবং কবিতার ছোট কাগজ টাঙ্গনের যৌথ উদ্যোগে আয়োজিত আড্ডা ও হেমন্তের কবিতাপাঠ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

চিন্তাশীল পাঠকের কাগজ বৈচিত্র কার্যালয়ে কবি শাহীন রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে ফজল শাহাবুদ্দীন কবি রুনু আঞ্জুমানকে প্রকৃত তারুন্যের কবি হিসেবে শনাক্ত করে বলেন, তার কবিতা জীবনের কথা বলে, যৌবনের কথা বলে। তার মধ্যে কবিতার একটি ঘোর আছে যা তাকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।

কবিকে শুভেচ্ছা জানিয়ে আরো বক্তব্য রাখেন এবং কবিতা পাঠ করেন কবি জাহাঙ্গীর ফিরোজ, কবি আলমগীর রেজা চৌধুরী, কবি রেজাউদ্দিন ষ্টালিন, কবি ফেরদৌস সালাম, কবি বদরুল হায়দার, কবি কামরুজ্জামান, কবি রাজু আলীম, সানজিদ নিশান চৌধুরী, মোশাররফ খোকন, মনসুর আজিজ, মিলন সাব্যসাচী, ফরিদ ভূইয়া, নুরুল আবছার, ক্যামেলিয়া আহমেদ, জামিল জাহাঙ্গীর, ইমরান মাহফুজ, দীপংকর বড়–য়া, পারভেজ আক্তার, মাইনুল নাঈম প্রমুখ।