সকল মেনু

ব্রি ধান ৫২ চাষাবাদ ও কর্তন উপলেক্ষ মাঠ দিবস

 ডা: জিএম ক্যাপ্টেন, কুড়িগ্রাম থেকে:  বন্যা সহিষ্ণু ব্রি ধান ৫২ চাষাবাদ ও কর্তন উপলক্ষে কুড়িগ্রামে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। বুধবার আরডিআরএসবাংলাদেশের কৃষি ও পরিবেশ ইউনিটের ব্যবস্থাপনা এবং ইরি স্ট্রাসা প্রকল্পেরসহায়তায় নোয়ানীপাড়া যাত্রাপুর বাজার সংলগ্ন কৃষক মো: সাবু মিয়ার জমিতে ব্রি ধান ৫২ কেটে এ দিবসটির সুচনা করা হয়। পরে এ উপলক্ষে আলোচনা সভায় যাত্রাপুর ইউনিয়ন সমাজ কল্যান সংস্থার চেয়ারম্যান মো: আব্দুল জব্বার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর’র উপ-পরিচালক প্রতীব কুমার মন্ডল। বিশেষ অতিথিকুড়িগ্রাম সদর উপজেলার কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো: মজনুর রহমান,যাত্রাপুর ইউনিয়নের চেয়ারম্যান মো: আব্দুল গফুর। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মো: আব্দুল মান্নান সমন্বয়কারী পরিবেশ আরডিআরএস বাংলাদেশ কুড়িগ্রাম। এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক ডা: জিএম ক্যাপ্টেন, রাশেদুল ইসলাম, আরিফ হোসাইন আলিফ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন  এই ধানের চাষাবাদ করার জন্য সকল কৃষককে পরামর্শদেন এবং আরডিআরএসকে
ধন্যবাদ প্রদান করেন এই ধরনের ধান বীজ প্রদান ও কৃষকদের সহায়তা করা জন্য। ধান কর্তনকৃত জমির পরিমাণ ছিল ৩৩শতক, মোট ফলন ১৮’৫০মন। এ সময় সংশ্লিষ্ট কৃষক মো: সাবু মিয়া, মো: নজির হোসেন জানান, এই জমিতে বন্যার পানি ৭দিন ছিল। তার পরও ধানটি স্বাভাবিক ধানের মতই ভাল ফলন দেয়ায় উপস্থিত অন্যান্যদের কৃষকদের জমিতে এই ধান রোপন করার পরামর্শ দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top