সকল মেনু

বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তার বিরুদ্ধে দিল্লিতে মামলা

বিনয় সিকদার,ঢাকা, ২০ নভেম্বর : ব্যাংকে জাল নোট জমা দেওয়ার অভিযোগে দিল্লিতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের আধিকারিকের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করল ভারতের সরকারি ব্যাংক স্টেট ব্যাংক অব ইন্ডিয়া। দিল্লি পুলিশ জানায়, বাংলাদেশের হাইকমিশনার কার্যালয়ের তরফে ১৬ লাখ রুপি গত ১৪ নভেম্বর দিল্লির চাণক্যপুরীর এসবিআই’এর শাখায় জমা পড়ে। ব্যাংক সূত্রে জানা যায়, পরে ব্যাংকের ক্যাশিয়ার ওই রুপি গোনার সময়ই জাল নোটের বিষয়টি লক্ষ্য করেন। তার মধ্যে ৮৫০০ রুপি জাল নোট। এরমধ্যে সাতটা একহাজার রুপির নোট এবং তিনটি ৫০০ রুপির নোট জাল। এরপরই বিষয়টি ব্যাংকের ম্যানেজারকে জানান তিনি। ম্যানেজার তৎক্ষণাৎ বিষয়টি দিল্লির চাণক্যপুরী পুলিশ থানায় লিখিত আকারে অভিযোগ জানান। পুলিশ জানিয়েছে, ওইদিন ব্যাংকে রুপি জমা দিতে এসেছিলেন দূতাবাসের কর্মী কে.এস.ইসলামসহ আরও দুই তিনজন। এরপরই বিষয়টি জানিয়ে চাণক্যপুরী থানায় অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ পেয়েই তদন্তে নেমেছে পুলিশ।  দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার এস.বি.ত্যাগী জানিয়েছেন ব্যাঙ্ক ম্যানেজারের পক্ষ থেকে দায়ের করা অভিযোগের ভিত্তিতে একটি মামলা নিবন্ধীকৃত করা হয়েছে। ম্যানেজারের বক্তব্য অনুযায়ী রুপি জমা দিতে আসা ব্যক্তি বাংলাদেশ দূতাবাসের কর্মী বলে জানতে পেরেছি।

বিষয়টির সত্যতা অনুসন্ধানের জন্য আমরা দূতাবাসের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি। এ বিষয়ে ব্যাংক থেকে পুরো তথ্য সংগ্রহ করার পাশাপাশি তদন্ত শুরু করা হয়েছে বলেও জানান দিল্লি পুলিশের ওই আধিকারিক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top