সকল মেনু

‘বিএনপি এলেই সর্বদলীয়, না হলে বহুদলীয়’-তথ্যমন্ত্রী

 নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা:  নির্বাচনকালীন সরকার গঠনের বর্তমান পর্যায়কে ‘প্রথম ধাপ’ উল্লেখ করে  হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি না আসা পর্যন্ত এ সরকার ‘সর্বদলীয়’ হবে না, হবে বহুদলীয়।বিরোধীদলীয় নেতা ‘নাশকতার মধ্য দিয়ে’ প্রধানমন্ত্রীর সব আমন্ত্রণের জবাব দিলেও সংকট উত্তোরণে আলোচনার পথ এখনো খোলা রয়েছে বলেও মন্তব্য করেছেন তিনি।বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে বিরোধী দলের উদ্দেশ্যে তিনি বলেন, “কখন কোথায় সংলাপে বসতে চান, তা বলেন।  আমরা বসব, সমাধানের পথ বের করার চেষ্ট করব।”এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “এটা সর্বদলীয় সরকার গঠনের প্রাথমিক অবস্থা।  বিএনপি এলেই এটা সর্বদলীয় সরকার হবে।  তারা না আসা পর্যন্ত এটা হবে বহুদলীয় সরকার।” বিরোধী দলীয় জোট নেতা খালেদা জিয়া বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে সংকট উত্তোরণে তার হস্তক্ষেপ চাওয়ার পরদিন ইনুর এই সংবাদ সম্মেলন।  খালেদা জিয়া রাষ্ট্রপতির কাছে যে ‘স্মারকলিপি’ দিয়েছেন তার বিভিন্ন অংশ তুলে ধরে সংবাদ সম্মেলনে সরকারের পক্ষে জবাব দেন তথ্যমন্ত্রী।  তিনি বলেন, বিরোধী দলীয় নেতা ওই স্মারকলিপিতে সংবিধান সংশোধন, নির্বাচন কমিশন গঠন, প্রশাসনে দলীয়করণের অভিযোগ এবং হরতালে হতাহতের ঘটনার  করেছেন, তাতে তিনি বিভিন্ন বিষয়ে ‘অসত্য’ বক্তব্য দিয়েছেন। প্রাথমিক সমাপনী ও অন্যান্য পরীক্ষার কথা বিবেচনা করে আর হরতাল না দেয়ারও আহ্বান জানিয়েছেন তিনি।

তথ্যমন্ত্রী জানান, প্রধানমন্ত্রী গত সোমবারই রাষ্ট্রপতির কাছে মন্ত্রীদের তালিকা দিয়েছেন। দুয়েক দিনের মধ্যে এর গেজেট প্রকাশ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top