জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি

প্রধানমন্ত্রীর উপদেষ্টা হচ্ছেন কাদের রব মঞ্জু মান্নান নজিবুল!

 আছাদুজ্জামান,হটনিউজ২৪বিডি.কম,২০নভেম্বর,ঢাকা:  সর্বদলীয় মন্ত্রিসভায় প্রধানমন্ত্রীর উপদেষ্টা হওয়ার প্রস্তাব পেয়েছেন পাঁচদলের পাঁচজন। এদিকে নতুন মন্ত্রিসভার ৬ মন্ত্রী ও ২ প্রতিমন্ত্রী এবং ১ উপদেষ্টা নিয়োগ পেয়েছেন সোমবার। এ প্রক্রিয়ার অংশ হিসেবেই আরো ৫ নেতাকে আমন্ত্রণ জানানো হয়েছে।

এরা হলেন- জাতীয় পার্টি (জেপির) আনোয়ার হোসেন মঞ্জু, কৃষক শ্রমিক জনতা লীগের বঙ্গবীর কাদের সিদ্দিকী, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের (রব) আ স ম আব্দুর রব, বিকল্পধারা বাংলাদেশের মেজর (অব.) আব্দুল মান্নান ও তরিকত ফেডারেশনের নজিবুল বশর মাইজভাণ্ডারী। গণভবন সূত্রে এ তথ্য জানা যায়।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে আনোয়ার হোসেন মঞ্জু হটনিউজ২৪বিডি.কমকে বলেন, ‘প্রধানমন্ত্রীর উপদেষ্টা হওয়ার জন্য আমন্ত্রণ পেয়েছি।’

তরিকত ফেডারেশনের মহাসটিব লায়ন এমএ আউয়াল হটনিউজ২৪বিডি.কমকে বলেন, ‘আমরা আমন্ত্রণ পেয়েছি। তবে এ মন্ত্রিসভায় সব দলের অংশগ্রহণ নিশ্চিত হলেই কেবল আমরা এতে অংশ নেবো।’প্রসঙ্গত, সর্বদলীয় সরকারের মন্ত্রিসভার সদস্য হিসেবে সোমবার বিকেলে জাতীয় পার্টির (এরশাদ) পাঁচ জন, ওয়ার্কাস পার্টির একজন এবং আওয়ামী লীগের দুই জন সংসদ সদস্য শপথ নিয়েছেন। এরা হলেন- আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ ও আমির হোসেন আমু, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় পার্টি থেকে রওশন এরশাদ, আনিসুল ইসলাম মাহমুদ, রুহুল আমিন হাওলাদার। আর প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন জাতীয় পার্টির মুজিবুল হক চুন্নু ও সালমা ইসলাম।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু।