জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি

নির্বাচনে যাবে জাপা: বিএনপিকে আসার আহ্বান

 নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম,১৮নভেম্বর,ঢাকা:  মহাজোট ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা দিলেন পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। আজ সোমবার বেলা ১২টার দিকে রাজধানীর বনানীতে দলের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি। এরশাদ বলেন, আমি এ মুহূর্ত থেকে মহাজোট থেকে পদত্যাগের ঘোষণা দিচ্ছি। আমি নির্বাচনে অংশগ্রহণ করছি ক্ষমতায় আসার জন্য, কাউকে ক্ষমতায় বসানোর জন্য নয়। দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দেন জাতীয় পার্টির চেয়ারম্যান। তিনি বলেন, নির্বাচন ছাড়া আর কোনো উপায় নেই। নির্বাচনে না গেলে মানুষ রাজনীতিকদের ধিক্কার জানাবে। তত্ত্বাবধায়ক সরকার সম্পর্কে তিনি বলেন, আমি তত্ত্বাবধায়ক সরকার মানি না। কারণ কোনো তত্ত্বাবধায়ক সরকার আমাদের প্রতি সুবিচার করেনি। তাই আমরা কোনো দিন তত্ত্বাবধায়ক সরকার মানিনি এবং এখনো মানবো না।

এরশাদ জানান, তার দল সর্বদলীয় সরকারে যোগ দিচ্ছে। বিএনপিকেও তিনি যোগ দেওয়ার আহ্বান জানান। তার দল দেশ ও জনগণের স্বার্থে এ সিদ্ধান্ত নিয়েছে। সংকট নিরসনে বিএনপি এগিয়ে আসবে বলে আশা প্রকাশ করে তিনি বলেন, আশা করি বিএনপি এগিয়ে আসবে। সব দল এগিয়ে আসবে। সংকটের সমাধান আমাদেরই দিতে হবে। এরশাদ বলেন, আসুন আমরা একসঙ্গে বসি। কথা বলি। সংকট নিরসনে আলোচনার জন্য প্রধানমন্ত্রী একবার এগিয়ে এসেছেন। এবার আমরা এগিয়ে যাই। আলোচনায় সংকট নিরসনের ব্যাপারে সরকার আন্তরিকতা না দেখালে সবাই মিলে নির্বাচন বর্জন করার সুযোগ থাকছে বলেও মনে করেন তিনি।  এরশাদ বলেন, যদি দেখি সরকার আন্তরিক নয়। তাহলে সবাই মিলে নির্বাচন বর্জন করবো। নির্বাচনকালীন সরকার নিয়ে চলমান অস্থিরতার জন্য প্রধান দুই দলকে দায়ী করেন এরশাদ। তিনি বলেন, বর্তমানে যে সহিংসতা হচ্ছে, মানুষ মরছে তা ক্ষমতার দ্বন্দ্বে-মানুষের জন্য নয়।

এসময় উপস্থিত ছিলেন মহাসচিব রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিএম কাদের, জিয়াউদ্দিন বাবলু, কাজী ফিরোজ রশিদ, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ প্রমুখ।