অপরাধ জাতীয় ঢাকা প্রধান খবর

সাভারে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, গাজীপুরে বিজিবি মোতায়েন

50590_5708_RMG সাভার প্রতিনিধি, ১৮ নভেম্বর,হটনিউজ২৪বিডি.কম :  হেমায়েতপুরে বিক্ষোভ মিছিল করেছে পোশাক শ্রমিকরা। হেমায়েতপুর-কেরানীগঞ্জ সড়ক অবরোধ করে প্রায় ১২ হাজার শ্রমিক বিক্ষোভে অংশ নেয়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষ হয়। অন্যদিকে গাজীপুরের বিভিন্ন কারখানার শ্রমিকদের মধ্যে অসন্তোষ দেখা দেয়ায় বিজিবি মোতায়েন করা হয়েছে।

স্থানীয়রা জানায়, ঘোষিত বেতন কাঠামো নভেম্বর মাস থেকে কার্যকর করার দাবিতে সোমবার সকাল সাড়ে সাতটায় হেমায়েতপুরের স্ট্যান্ডার্ড গার্মেন্টসের শ্রমিকরা রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করে। এ সময় পুলিশ বাধা দিলে সংঘর্ষ বেধে যায়। পরে লাঠিচার্জ করে বিক্ষুব্ধ শ্রমিকদের সড়ক থেকে হটিয়ে দেয়া হয়। এদিকে, গাজীপুরে পোশাক শ্রমিক অসন্তোষ অব্যাহত রয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বেশ কয়েকটি কারখানা ছুটি ঘোষণা করা হয়েছে। এছাড়া সতর্কতা হিসেবে পুলিশ ও র‌্যাবের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে।

গাজীপুর পুলিশ সুপার আবদুল বাতেন সাংবাদিকদের বিজিবি মোতায়েনের বিষয়টি নিশ্চিত করে জানান, বিভিন্ন কারখানার শ্রমিকরা সোমবার সকালে বিক্ষোভ শুরু করে। এ সময় বেশ কয়েকটি কারখানা ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ। স্থানীয়রা জানান, পিস রেট বাড়ানোর দাবিতে কোনাবাড়ী বিসিক এলাকায় গত ক’দিন ধরেই শ্রমিক অসন্তোষ বিরাজ করছে।