সকল মেনু

‘সব দলের অংশগ্রহণে নির্বাচন চায় যুক্তরাষ্ট্র’ – নিশা দেসাই

 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১৭ নভেম্বর:  সব রাজনৈতিক দলের অংশগ্রহণেই আগামী সংসদ নির্বাচন দেখতে যায় যুক্তরাষ্ট্র। বাংলাদেশ সফররত যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেসাই বিসওয়াল শনিবার রাতে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনার বাসায় সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা জানান তিনি। তিনি বলেন, বাংলাদেশ একটি সম্ভাবনাময় দেশ। এ দেশের রাজনৈতিক সঙ্কট স্থায়ীভাবে নিরসন করা গেলে অনেক দ্রুত উন্নতির দিকে এগিয়ে যাওয়া সম্ভব হবে। উক্ত মতবিনিয়ময়ে অংশ নেন সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার, সাবেক পররাষ্ট্র সচিব ফারুক সোবহান, বিএনপিপন্থি সাংবাদিক মাহফুজ উল্লাহ, বিএনপিপন্থি মানবাধিকার সংস্থা অধিকার এর সম্পাদক আদিলুর রহমান খান, ব্র্যাক ইউনিভার্সিটির অধ্যাপক ও আইনজীবী ব্যারিস্টার মনজুরুল হাসান, ড. ফৌজিয়া করিম প্রমুখ। প্রায় দুই ঘণ্টার এই মতবিনিময়ে দেশের চলমান রাজনৈতিক সঙ্কট নিরসনে রাজনৈতিক দলগুলোর সমঝোতায় পৌঁছানোর ওপর জোর দেন ভারতীয় বংশোদ্ভূত নিশা দেসাই।

মতবিনিয়ময় শেষে বদিউল আলম মজুমদার জানান, আসন্ন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার ওপর জোর দিয়ে এ নির্বাচনে সকল দলের অংশগ্রহণ নিশ্চিত করার কথা বলেছেন যুক্তরাষ্ট্রের এই সহকারী মন্ত্রী। আগামী নির্বাচনে জনগণ যাদের ভোট দিয়ে নির্বাচিত করবে তারাই দেশ পরিচালনা করবেন; এ বিষয়ে যুক্তরাষ্ট্রের কোনো পছন্দ নেই বলেও জানালেন তিনি। উল্লেখ্য, শনিবার দুপুরে ১২টা ২০ মিনিটে তিনি ঢাকা এসে পৌঁছান নিশা দেসাই। তার সফরকালের কর্মসূচিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া ও পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার কথা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top