ঢাকা বিনোদন

রাম লীলার ঝড়ো যাত্রা

 বিনোদন প্রতিবেদক, ঢাকা, ১৬ নভেম্বর:  শুক্রবার মহাসমারোহে ভারতজুড়ে মুক্তি পেয়েছে বহুল প্রতিক্ষিত সিনেমা ‘রাম লীলা’। নানা বিতর্কের মুখে মুক্তির মাত্র একদিন আগে নাম বদলে ঝড় তোলে রাম লীলা। রাম লীলা নির্মাতাদের আশা, বক্স অফিসে রেডর্ক করবে তাদের এ সৃষ্টিকর্ম। শনিবার এ সম্পর্কিত খবর প্রকাশ করে ভারতীয় জনপ্রিয় অনলাইন জিনিউজ।
দীপিকা পাড়ুকোন-রনবীর সিং অভিনীত ‘রাম লীলা’ সিনেমার নতুন নাম দেয় হয়েছে ‘গোলিয়ুন কি রাসলীলা রাম-লীলা’। জানা যায়, আদালতের একটি আদেশের পরিপ্রেক্ষিতে ছবির নতুন নাম দেয়া হয়েছে। দিল্লি হাইকোর্ট ১৩ নভেম্বর ‘রাম লীলা’ নামে সিনেমা মুক্তির ওপর স্থগিতাদেশ দেয়। সিনেমাটির নাম হিন্দু ধর্মালম্বীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে বলে অভিযোগ জানিয়ে আদালতে পিটিশন দায়ের করেছিলেন দুই ব্যক্তি ও তিনটি সংগঠন। মামলার পরবর্তী শুনানির সময় নির্ধারণ করা হয়েছিল ৫ ডিসেম্বর। ‘রাম লীলা’ নামে এর আগে সিনেমাটি মুক্তি দেয়ার সুযোগ নেই। এদিকে ১৫ নভেম্বর সিনেমাটি মুক্তি উপলক্ষে প্রায় সব প্রস্তুতি গুছিয়ে এনেছিল প্রযোজনা সংস্থা ইরোস ইন্টারন্যাশনাল। ফলে নাম পরিবর্তন ছাড়া উপায় ছিল না।

এর আগেও একবার সঞ্জয় লীলা বানসালী পরিচালিত এই সিনেমাটির নাম বদল করা হয়েছিল। প্রথমদিকে নাম ছিল রামলীলা। পরবর্তীতে আলাদা করে রাখা হয় রাম লীলা। বর্তমানে এর নাম গোলিয়ুন কি রাসলীলা রাম-লীলা।