জাতীয় ঢাকা রাজনীতি

‘কয়েকবার ফোন করেছি সৈয়দ আশরাফকে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১৬ নভেম্বর : বেশ কয়েকবার ফোন দিয়েও পাওয়া যায়নি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে। রোববার রাতে একাত্তর টেলিভিশনকে ফোনালাপে দেয়া এক সাক্ষাতকারে এ কথা বলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার এই কথার পরিপ্রেক্ষিতে সৈয়দ আশরাফুল ইসলামও ওই টিভিকে ফোনালাপে দেয়া সাক্ষাতকারে বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ফোন নম্বর আমার মোবাইলে সেভ করা রয়েছে। তার ওই নম্বর থেকে সারাদিনে কোন কল আসেনি আমার ফোনে।

এ সময় তিনি আরও বলেন, আমার ফোন নম্বর বিরোধী দলীয় অনেক মাননীয় সংসদ সদস্যের কাছে রয়েছে। তিনি প্রয়োজনে তাদের কাছ থেকে আমার সঠিক নম্বরটি নিয়ে ফোন দিলে অবশ্যই কথা হবে মির্জা ফখরুল ইসলামের সঙ্গে।

এদিকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন চলমান সংকট সমাধানে সরকারের আন্তরিকতার অভাব রয়েছে।

শুক্রবার সন্ধ্যায় গুলশানের আজাদ মসজিদে বিএনপির ভাইস চেয়ারম্যান সৈয়দা রাজিয়া ফয়েজের জানাজা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘আলোচনার মাধ্যমেই চলমান সংকটের সমাধান চায় বিএনপি। সরকারও বলছে সংলাপের দ্বার খোলা। কিন্তু আমরা কথা বলার জন্য বারবার চেষ্টা করেও কোনো সাড়া পাইনি।’ তবে বিএনপি এখনো আলোচনার ব্যাপারে আশাবাদী বলেও জানান তিনি।