জাতীয় টাঙ্গাইল ঢাকা প্রধান খবর রাজনীতি

শুক্রবার এক মঞ্চে উঠবেন; এরশাদ, কাদের সিদ্দিকী, মির্জা ফখরুল

news_of_6_13-11-13মিয়া মোঃ নোমান, টাঙ্গাইল: নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবীতে আগামীকাল শুক্রবার বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগ টাঙ্গাইলের সখীপুর উপজেলা পরিষদ মাঠে মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। এ সমাবেশে এক মঞ্চে বক্তৃতা করবেন বিকল্প ধারা বাংলাদেশের সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ, বিশিষ্ট সংবিধান প্রণেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আসম আবদুর রব, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিকল্প ধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান ও কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুর কাদের সিদ্দিকী বীর উত্তম।

এ সমাবেশ থেকে সরকার বিরোধী যুগপৎ আন্দোলনের ঘোষণাও আসতে পারে। বিএনপি, জাতীয় পার্টি, বিকল্প ধারা বাংলাদেশ, গণফোরাম, জেএসডি ও কৃষক শ্রমিক জনতা লীগের একাধিক সুত্র বিষয়টি নিশ্চিত করেছে।

কৃষক শ্রমিক জনতালীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম সাংবাদিকদের বলেন, শুক্রবারের সখীপুরের মহাসমাবেশে মহাজোটের আওয়ামী লীগ ছাড়া বিএনপি, জাতীয় পার্টি, গণফোরাম, বিকল্প ধারা বাংলাদেশ, জেএসডি থেকে প্রতিনিধি দল সমাবেশে যোগ দেবেন বলে আমরা আশাবাদী। তিনি বলেন, মহাজোট সরকারের তৈরি সংকট নিরসনে ঐক্যের প্রয়োজন। আর এ ঐক্যই সমাধান আনতে পারে। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার শুধু ১৮-দলীয় জোটের একার দাবী নয়। এটা আমাদেরও দাবী। দেশের সকল মানুষের দাবী। মহাসমাবেশকে সফল করতে দীর্ঘদিন ধরে মাইকিংসহ বিভিন্ন প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন কৃষক শ্রমিক জনতা লীগ ও এর সহযোগী সংগঠন।

উল্লেখ্য, ’১৯৯৯ সালের ১৫ নভেম্বর টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের ভোট ডাকাতির প্রতিবাদে প্রতি বছর দিবসটি পালন করে আসছে কৃষক শ্রমিক জনতা লীগ। এবার দিবসটি পালন উপলক্ষে ওই দিন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবী ও ভোট ডাকাতি দিবস পালনে মহাসমাবেশ করবে দলটি।