জাতীয় ঢাকা রাজনীতি

সরকার জাতির সঙ্গে তামাশা করছে : ফখরুল

1303280720_IMG_6252 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১৪ নভেম্বর :  সরকার মন্ত্রীদের ‘পদত্যাগ’ নিয়ে নাটক করছে মন্তব্য করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীনরা জাতির সঙ্গে তামাশা করছে। বুধবার রাতে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আটক নেতাদের মুক্তি দাবিতে কর্মসূচি ঘোষণার আগে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, বিএনপি নির্বাচনকালীন নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের জন্য আন্দোলন করে আসছে। সরকার অন্যায়ভাবে গ্রেফতার নির্যাতন করে সেই দাবি থেকে বিচ্যুত করার ষড়যন্ত্র করছে। কোনো অবস্থাতেই এ দাবি থেকে বিএনপি নড়বে না। পুলিশের ভূমিকার তীব্র সমালোচনা করে তিনি বলেন, বিরোধী দলের ওপর পুলিশ আগ্রাসী ভূমিকা নিয়েছে। এর মাধ্যমে সংলাপ ও সমঝোতার পথ রুদ্ধ করে দেয়া হচ্ছে। মন্ত্রী-এমপিদের কথা সেই সংকটকে আরো ঘনীভূত করবে বলে মন্তব্য করেন তিনি।

বিদ্যুৎ উৎপাদন নিয়ে আতশবাজির সমালোচনা করে ফখরুল বলেন, সারাদেশের মানুষ যখন সংকট উত্তরণের জন্য উন্মুখ, তখন সরকার আতশবাজির উল্লাস করে জনগণের আশা-আকাঙ্খার সঙ্গে বিদ্রুপ করেছে। এর আগে টানা পাঁচ দিন পর গুলশানে নিজের রাজনৈতিক কার্যালয়ে আসেন বিএনপি  চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। বুধবার রাত ৮টা ১০ মিনিটে তিনি কার্যালয়ে পৌঁছান। এর আগে ৮টা ৭ মিনিটে তিনি গুলশানে অবস্থিত তার ৭৯ নম্বর রোডের বাসা থেকে বের হন। সর্বশেষ তিনি গত বৃহস্পতিবার রাজনৈতিক কার্যালয়ে এসেছিলেন। বিএনপি চেয়ারপারসন কার্যালয়ে প্রবেশের প্রায় ঘন্টাখানেক পর রাত ৯টা ২০ মিনিটে কার্যালয়ে প্রবেশ করেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত শুক্রবার ১৮ দলের হরতাল কর্মসূচির ঘোষণার পর রাতে বিএনপির পাঁচ নেতাকে আটকের পর দৃষ্টির আড়ালে চলে যান বিএনপির ভারপ্রাপ্ত এ মহাসচিব।