সকল মেনু

জাতির উন্নয়ন ও জাতীয় নেতা সৃষ্টির জন্য সর্বত্র শিক্ষা ছড়িয়ে দিতে হবে -অর্থমন্ত্রী

IMG_2283এম শাহজাহান আহমদ,মৌলভীবাজার:  অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন জাতির উন্নয়ন ও জাতীয় নেতা সৃষ্টির জন্য সর্বত্র শিক্ষা ছড়িয়ে দিতে হবে। এই দেশে বেশকিছু মাদ্রাসা নিন্মমানের  ছিল । এখন আর নেই। বর্তমান সরকার যুগের সাথে তাল মিলিয়ে এগুলোকে উন্নতমানের করা হয়েছে। শিক্ষা ক্ষেত্রে দুটি জিনিসের প্রয়োজন মেধার চর্চা ও ভিত্তি শিক্ষা। এই সরকার সবচেয়ে বেশী প্রধান্য দিয়েছে জনসেবার। সেই লক্ষ্যেই সরকার গত ৫বছর কাজ করে আসছে। আগামী ২ মাসের মধ্যে জাতীয় নির্বাচন হবে। সেই নির্বাচনে সাধারন মানুষকে বুঝতে হবে কাকে ভোট দিলে দেশের উন্নয়ন হবে। তিনি আরো বলেন, বিরোধীদল এখন হরতাল দিয়ে মানুষ হত্যা জ্বালাও  পোড়াও করছে। তিনি খালেদা জিয়াকে জামায়েতের আমীর আখ্যাইয়িত করে  বিএনপি নেতা কর্মীকে তার সঙ্গ ছাড়ার আহব্বান করেন। হরতাল দেশের জন্য মঙ্গল জনক নয়। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আজ বুধবার দুপুরে সদর উপজেলার আগনসি গ্রামে হাজী মোঃ মুজেফর ইসলামী দাখিল মাদ্রাসার একাডেমিক ভবন ও ছাত্রাবাসের শুভ উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন। মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি শফিক ফাতেমার সভাপতিত্বে অনুষ্টিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য সৈয়দ মহসীন আলী, জেলা পরিষদ প্রশাসক আজিজুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নেছার আহমদ, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল, জেলা যুবলীগের সভাপতি ফজলুর রহমান ফজলু প্রমূখ। অন্যান্যদেও মধ্যে উপস্থিত ছিলেণ জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার তোফায়েল আহাম্মদ, সাবেক সচিব ড.এ,কে,এ মুবিন, রুপালী ব্যাংকের চেয়ারম্যান ড. আহমদ আল কবীর।  শিক্ষা প্রকৌশল অধিদপ্তর প্রায় চার কোটি টাকা ব্যায়ে এ ভবন দুটি  নির্মান করেছে।

পরে অর্থমন্ত্রী পার্শবর্তী রাতগাঁও, ইউসুফনগর এলাকায় আলহাজ্ব মোঃ মোখলেছুর রহমান কলেজে অধক্ষ্য ননী গোপাল রায়ের সভাপতিত্বে অনুষ্টিত এক সংর্বধনা সভায় যোগদান করেন। তিনি অত্র কলেজের একাডেমিক ভবন, লন্ডন বাংলা এগ্রো লিমিটেড, মোছাম্মত করফুলনেচ্ছা এতিম খানা ও হাফিয়া মাদ্রাসা  শুভ উদ্ভোধন করেন। এ সময় মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য সৈয়দ মহসীন আলী এম,আর এগ্রো টেডিং এর শুভ উদ্ভোধন করেন। বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্টাতা এম এ রহিম (সি,আই,পি)। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, জেলা পরিষদ প্রশাসক আজিজুর রহমান, পুলিশ সুপার তোফায়েল আহাম্মদ, সাবেক সচিব ড.এ,কে,এ মুবিন, রুপালী ব্যাংকের চেয়ারম্যান ড. আহমদ আল কবীর, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নেছার আহমদসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top