খুলনা জাতীয় প্রধান খবর বাগেরহাট রাজনীতি

প্রধানমন্ত্রী বাগেরহাটে আগমন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি

ঐতিহাসিক খানজাহান আলী কলেজ মাঠসহ পৃথক দুটি জনসভায় ভাষনসহ প্রায় ২ হাজার কোটি টাকার বিভিন্ন প্রকল্পের শুভ উদ্ভোধন ও  ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন
শওকত আলী বাবু বাগেরহাট প্রতিনিধি:
আজ বুধবার হযরত খানজাহান আলী(রঃ) স্মৃতি বিজড়িত বাগেরহাটে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । তার আগমন উপলক্ষ্যে চলছে জেলাব্যাপী ব্যাপক প্রস্তুতি। বাগেরহাটে প্রধানমন্ত্রী পূথক দুটি জনসভায় ভাষনের পাশাপাশি মংলা রামপাল সহ বাগেরহাট ও খুলনার বিভিন্ন এলাকার নির্মিত ১০টি উন্নয়ন প্রকল্পের শুভ উদ্ভোধনের এবং ২১টি প্রকল্পের ভিত্তি প্রস্তুর স্থাপন করবেন ।

সকাল ১১ টায় বাগেহাট জেলার মংলা সংলগ্ন জয়মনিরঘোল হেলিপ্যাডে অবতরনের পর সেখানে ৫০ হাজার মেট্রিকটন ধারন ক্ষমতা সম্পন্ন (খাদ্যগুদাম )সাইলোর ভিত্তিপ্রস্তুর স্থাপন ও সুধি সমাবেশে যোগদান করবেন প্রধানমন্ত্রী। পরে পৌনে ১২ টায় মংলা থেকে হেলিকপ্টার যোগে রামপাল শ্রীফলতলা মাধ্যমিক বিদ্যালয় মাঠে ৬ কোট ২০ লাখ টাকা ব্যায়ে সুন্দরবন ডিগ্রী মহিলা কলেজের  ২শ শয্যার ছাত্রী নিবাস, ২৯ লাখ ৩৭ হাজার টাকা ব্যায়ে রামপাল উপজেলাধীন মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ ও খুলনা ১৫০ মেঘাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের উদ্ধোধন এবং ১ কোটি ৪০ লাখ টাকায় রামপাল  ডিগ্রী কলেজের একাডেমি ভবন, ৪কোটি ১৬ লাখ টাকায় উপজেলার মল্লিকেরবেড় সরকারী  প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেন্টার সহ  ১২ টি প্রকল্পের উদ্ভোধন ও ভিত্তিপ্রস্তুর স্থাপন শেষে রামপাল উপজেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় বক্তৃতা করবেন।

এর পর তিনি হেলিকপ্টার যোগে বাগেরহাট স্টেডিয়ামে অবতরন ও সার্কিট হাউজে নামাজ আদায় ও বিশ্রাম শেষে  বিকেলে প্রধানমন্ত্রী বাগেরহাটে ঐতিহাসিক খানজাহান আলী কলেজ মাঠে জেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় ভাষনের পূর্বে বাগেরহাটে ২৮ কোটি টাকা ব্যায়ে নির্মিত ইন্সিটিটিউট অব মেরিন টেকনোলজি, বাগেরহাট সদর উপজেলায় অবস্থিত ১৪ কেটি টাকা ব্যায়ে খুলনা বিভাগীয় আঞ্চলিক হাঁস প্রজনন খামার, আড়াই কোটি টাকা ব্যায়ে বাগেরহাট পৌর ভবন ১২ কোটি টাকা ব্যায়ে বলেশ্বর নদীর উপর নির্মিত মীর সাখাওয়াত আলী দারু সেতুর উদ্ভোধন এবং ৯৬ কোটি টাকার মোড়লগজ্ঞ- –শরনখোলা আঞ্চলিক মহাসড়ক,  ২ কোটি ৯১ হাজার টাকার সরকারী পিসি কলেজের একাডেমিক ভবন কাম পরীক্ষা কেন্দ্রসহ ১৮ টি প্রক্লপের উদ্ভোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

বাগেরহাটে কৃত্বি  সন্তান কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান সোহাগ বলেন ,বাগেরহাট ও খুলনা তথা দক্ষিনাঞ্চলের উন্নয়নে প্রায় ২’ হাজার কোটি টাকা ব্যায়ে ১০টি প্রকল্পের উদ্বোধন ও ২১টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিন।

হরতালের মধ্যে প্রধানমন্ত্রীর বাগেরহাটের কর্মসূচীর নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ, র‌্যাব ও কোস্টগার্ডসহ অন্যান্য বিভাগের দুই হাজারের অধিক সদস্য নিয়োজিত থাকবে বলে বাগেরহাট জেলা পুলিশ সুপার নিজামূল হক মোল্যা দাবী করেছে।

জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু জানান, প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে স্থানীয় আওয়ামী লীগ ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ তৃনমূল পর্যায়ে ব্যাপক গনসংযোগ শুরু করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাগেরহাট আগমন উপলক্ষে দলীয় নেতাকর্মীরা দিনরাত কাজ করে চলছেন। তার এ সফরকে ঘিরে মনোনয় প্রত্যশীরা উজ্জিবিত হয়ে উঠেছে। আগামী নির্বাচনে এই জেলার ৪টি আসনেই আওয়ামীলীগ আবারও জয়লাভ করবে বলে তিনি দাবী করেন।

বাগেরহাট