সকল মেনু

২১ নভেম্বর পোশাক শ্রমিকদের মজুরি চূড়ান্ত

xUntitled-10020131111170731.jpg.pagespeed.ic.z7DuScA5Jo নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১১ নভেম্বর : চলতি মাসের ২১ তারিখের মধ্যে পোশাক শ্রমিকদের জন্য ‘চূড়ান্ত’ মুজরি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু। সোমবার সচিবালয়ের ব্যবসায়ী সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এই তথ্য জানান। মন্ত্রী বলেন, পোশাক শ্রমিকদের জন্য ওয়েজবোর্ড ঘোষণা করা হলেও তা নিয়ে কারো কারো আপত্তি থাকলে ১৪ দিনের মধ্যে আপীলের বিধান রাখা হয়েছিল। ব্যবসায়ী প্রতিনিধিরা এ বিষয়ে আপীল করেছেন। পর্যালোচনার পর  আপত্তিগুলি আংশিক বিবেচনায় নেওয়া হয়েছে। শ্রমিকদের উদ্দেশ্যে রাজু বলেন, আপনারা অপেক্ষা করুন,  আমরা আশা করি সরকার এবং মালিকপক্ষ বসে সিদ্ধান্ত নেবেন যা আপনাদের মনোপুত হবে। শুধু শ্রমিকদেরকেই দেওয়া হবে মালিকরা কিছু পাবে না তা তো নয়। ২১ নভেম্বরের মধ্যেই চূড়ান্ত মজুরি ঘোষণা করা হবে। মঙ্গলবার থেকে সব পোশাক কারখানা খোলা রাখার আহ্বানও জানান তিনি।

বৈঠকে বিজিএমইএ’র সভাপতি আতিকুল ইসলাম, সাবেক সভাপতি একে আজাদ ও আনিসুল হক, টিপু মুন্সি, সালাম মুর্শেদীসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, পোশাক শ্রমিকদের জন্য গত ৫ নভেম্বর ৫ হাজার ৩০০ টাকা ন্যূনতম মজুরি ঘোষণা করে এ সংক্রান্ত ওয়েজবোর্ড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top