অপরাধ টাঙ্গাইল ঢাকা রাজনীতি

টাঙ্গাইলে বিএনপির মিছিলে ছাত্রলীগ-শ্রমিকলীগের হামলায় ১০ জন আহত

SAM_1021 মিয়া মোঃ নোমান, টাঙ্গাইল: টাঙ্গাইলে বিএনপির মিছিলে ছাত্রলীগ শ্রমিকলীগের হামলায় বিএনপির ১০ নেতাকর্মী আহত হয়েছেন। এছাড়া বিএনপি অফিসে ইট পাটকেল নিক্ষেপ করেছে। আহতদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত জেলা ছাত্রদলের নেতা শফিকুর রহমান শাওনকে ঢাকায় প্রেরন করা হয়েছে। সোমবার সকাল সাড়ে ৯টায় হরতালকারীরা শহরের ভিক্টোরিয়া রোডস্থ বিএনপি কার্যালয়ের সামনে জড়ো হতে থাকে। এ সময় শহরের কালীবাড়ি রোড থেকে বিএনপির একটি মিছিল আসতে থাকলে জেলা ছাত্রলীগ ও শ্রমিকলীগের একটি হরতাল বিরোধী মিছিল বের হয়। মিছিল থেকে বিএনপির মিছিলে থাকা নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়। এতে শহর বিএনপির সাধারণ সম্পাদক মির্জা রনি আহমেদ রিংকু সহ ১০ জন আহত হয়।

আহতরা হলেন, জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম, ছাত্রদল কর্মী শাওন, আলামিন ইসলাম রজিব, মুশফিকুর রহমান, রাজিব হোসেন, মেহেদী হাসান রিজন, আশিক, সেচ্ছাসেবক দলের শহর সভাপতি নাহিদুল ইসলাম রুবেল ও রফিকুল ইসলাম রফিক প্রমুখ। এদের মধ্যে মারাত্বক আহত শাওনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে কর্তব্যরত ডাক্তার ঢাকায় রেফার করা হয়েছে।

জেলা বিএনপির সাধারন সম্পাদক সামছুল আলম তোফা বলেন, আহত ছাত্রদল কর্মী শাওনের দুই পায়ে গুলি করা হয়েছে। পরে জেলা বিএনপির উদ্যোগে শহরে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এ নিয়ে শহরে উত্তেজনা বিরাজ করছে।