সকল মেনু

দশম জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন- মুজিবুল হক

2 এস এন ইউসুফ,ঢাকা,হটনিউজ২৪বিডি.কম:  আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে আওয়ামীলীগ দলীয় মনোনয়নপত্র বিক্রির দ্বিতীয় দিনে আজ ১১ নভেম্বর বিকাল ৪টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে নির্বাচন করার উদ্দেশ্যে মনোনয়নের আবেদন ফরম কিনেছেন রেলমন্ত্রী মোঃ মুজিবুল হক। এ সময় ব্যাপক শোডাউন এর মাধ্যমে দলীয় নেতাকর্মী নিয়ে আবেদন ফরম ক্রয় করেন মন্ত্রী।

১৯৮৬ সালে তৃতীয় জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতার মাধ্যমে প্রথম বারের মতো সংসদ নির্বাচনে অংশ গ্রহনের মধ্য দিয়ে তার যাত্রা শুরু হয়। দেশের ৯টি সংসদ নির্বাচনের মধ্যে আওয়ামীলীগ এর প্রার্থী হিসেবে মুজিবুল হক কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসন থেকে ৫বার প্রতিদ্বন্দ্বীতা করেন। এর মধ্যে বিপুল ভোটের ব্যবধানে ২ বার তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ সালে মোঃ মুজিবুল হক প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়ে তিনি বাংলাদেশ জাতীয় সংসদের হুইপের(প্রতিমন্ত্রীর পদমর্যাদা সম্পন্ন) দায়িত্ব পালন করেন। সর্বশেষ গত ২০০৮ সালের ২৯শে ডিসেম্বর ৯ম জাতীয় সংসদ নির্বাচনে সাবেক প্রধান মন্ত্রী কাজী জাফর আহমেদ ও জামায়াতের কেন্দ্রী নেতা ডা. সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের কে বিপুল ভোটে হারিয়ে ৯ম জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন এবং পূনরায় বাংলাদেশ জাতীয় সংসদের হুইপের (প্রতিমন্ত্রীর পদমর্যাদা সম্পন্ন) দায়িত্ব পান। গত ২০১২ সালের ১৩ সেপ্টেম্বর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাঁকে তাঁর কেবিনেটের পূর্ণমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়ে রেলপথ মন্ত্রনালয়ের দায়িত্ব দেন। কুমিল্লা জেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক রেলমন্ত্রী মুজিবুল হক বহু ঘাত-প্রতিঘাত উপেক্ষা করে আজও ধরে রেখেছেন কুমিল্লা জেলা আওয়ামীলীগ ও চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামীলীগের হাল। ব্যাপক উন্নয়ন আর সাধারণ মানুষের সাথে দিনরাত কাজ করা এই রাজনীতিবিদ আবারো বিপুল ভোটের ব্যাবধানে অন্যসব প্রার্থীকে হারিয়ে নির্বাচিত হবেন বলে আশা করেন চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামীলীগ যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ ও মহিলা আওয়ামীলীগের নেতাকর্মীরা এবং চৌদ্দগ্রামের সর্বস্তরের জনতা। মনোনয়ন সংগ্রহ কালে উপস্থিত ছিলেন চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও চৌদ্দগ্রাম উপজেলা চেয়ারম্যান আব্দুস সোবহান ভূঁঞা হাসান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু, আলকরা ইউনিয়নের চেয়ারম্যান ইসমাঈল হোসেন বাচ্চু, কেন্দ্রীয় সেচ্ছাসেবকলীগ নেতা আবু তাহের সহ চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামীলীগ যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ ও মহিলা আওয়ামীলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top