অপরাধ ঢাকা রাজনীতি

মুন্সিগঞ্জ হরতালে ছাত্রদল নেতাসহ ৪জন গ্রেফতার

grgter3_1556_3042_4519_8590 মুন্সিগঞ্জ সংবাদদাতা:  মুন্সিগঞ্জে ১৮দলের ডাকা হরতালে কোথাও কোন মিছিল করতে দেখা যায়নি। তবে কুচিয়ামোড়া ও শহরে হরতালের পিকেটিং করতে দেখা গেছে। ঢাকা-মাওয়া, ঢাকা-গজারিয়া- চট্টগ্রাম, ঢাকা-মুন্সিগঞ্জের বাস চলাচল বন্ধ ছিল। দোকান পাট ১২টার পরে খুলতে দেখা গেছে। মুন্সিগঞ্জ শহরের বাজার এলাকায় সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে পিকেটিংকালে রবিবার বেলা ১২টায় আটক শহর ছাত্রদলের সাধারণ সম্পাদক আল আমিনকে (২৪) ৭ দিনের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সদর থানার উপ-পরিদর্শক (এস.আই) সাখাওয়াত হোসেন জানান, শহর ছাত্রদল নেতা আল আমিনকে ৭দিনের কারাদন্ডের রায় দিয়েছে ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইমরুল হাসান।তিনি আরো জানান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলামের সামনে টায়ারে আগুন জ্বালালে তিনি ছাত্রদল নেতা আল আমিনকে ঝাপটে ধরনে। এ সময় ছাত্রদলের অপর পিকেটাররা দৌড়ে পালিয়ে যায়। দন্ডপ্রাপ্ত ছাত্রদল নেতাকে জেলহাজতে পাঠানো হয়েছে। অপরদিকে মুন্সিগঞ্জ আজিমপুরা এলাকায় রাস্তা অবরোধ করে পিকেটিংকালে বিএনপির তিন কর্মীকে আটক করেছে পুলিশ। আটক বিএনপি কর্মীরা হলেন, গিয়াসউদ্দিন (৩০) আবুল কালাম (৩২) ইলিয়াছ শেখ (৪০) তাদের বাড়ি সদর উপজেলার মধ্য মহাকালী ও নাহাপাড়া গ্রামে। হহহাতিমারা পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক এসআই তাহের আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটক ব্যক্তিদের থানা হেফাজতে রাখা হয়েছে।

১৮দলের ডাকা ৮৪ঘন্টার হরতালের প্রথম দিন রোববার মাওয়া কাওড়াকান্দি নৌরূটে চলাচলরত ১৭ ফেরির মধ্যে ১০টি ফেরী চালু রাখা হয়েছে। যানবাহন না থাকায় বাকী ৭টি ফেরী নোঙর করে রাখা হয়েছে।

বিআইডব্লিউটিসির মাওয়া কার্যালয়ের সহকারি মহাব্যবস্থাপক এস.এম আশিকুজ্জামান জানান, দুরপাল্লার যানবাহন থাকায় মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে ১৭টির ফেরির মধ্যে ১০টি চালু রেখে ৭টি ফেরির চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। আশিকুজ্জামান আরো জানান, চালু থাকা ১০টি ফেরি রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত শবিনবার রাতে আটকে পড়া ২শতাধিক পণ্যবকাহী ট্রাক পারাপার করেছে। এ কাজ শেষে চালু থাকা ফেরিগুলোও নোঙর করে রাখা হবে।