বিনোদন

সাফল্যের পথে ছুটে চলা হাসিন

hasin_lead20120425193309 বিনোদন প্রতিবেদক, ঢাকা, ১০ নভেম্বর:  সুন্দরীদের লাইম লাইটে নিয়ে আসার জন্য আমাদের শোবিজে আছে একাধিক গ্ল্যামার্স রিয়েলিটি শো। এসব রিয়েলিটি শো থেকে প্রতি বছরই মিডিয়ায় যুক্ত হচ্ছে নতুন নতুন মুখ। কিন্তু ঝরে পড়া তারার মতোই বেশিরভাগই হারিয়ে যান। কয়েকজন টিকে থাকেন নিতান্তই গৌণ হয়ে। হাতেগোনা দু-চারজনই কেবল ধরে রাখতে পারেন সেলিব্রিটি হওয়ার সম্মান। তাদের মধ্যে হাসিন রওশন অন্যতম। ‘ভিট-চ্যানেল আই টপ মডেল’ প্রতিযোগিতার প্রথম আসরে প্রথম স্থান অধিকার করেন হাসিন। রিয়েলিটি শো থেকে বেরিয়ে আসা অন্য তারকাদের চাইতে তিনি অল্প সময়েই তৈরি করেছেন নিজস্ব একটা অবস্থান। বাবা মো. গোলাম নবী এবং মা মোস্তারী বেগমের দু সন্তানের মধ্যে হাসিন সবার ছোট। তার বড় বোন ফাতেমা ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষিকা। রাজশাহির আলো-বাতাসে বেড়ে উঠা হাসিনের জন্ম এপ্রিলের ৭ তারিখ। মেষ রাশির এ জাতিকা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিস্ট্রিতে অনার্স এবং মাষ্টার্স সম্পন্ন করেছেন। জানতে চেয়েছিলাম ভিট টপ মডেল প্রতিযোগিতায় আসার গল্প সম্পর্কে। প্রশ্ন শুনে তিনি মুচকি হেসে উঠলেন। এরপর বললেন, ‘আমার অজান্তেই আমার বড় বোন ও বন্ধু মিশু আমার হয়ে নিবন্ধন করে। এরপর একদিন চ্যানেল আই থেকে আমার কাছে ফোন আসে। আমি তো অবাক! কিছুই জানি না। আমি ওনাদের বলি, আপনারা নিশ্চয়ই ভুল নম্বরে ফোন করেছেন। কিন্তু নাম-ঠিকানা সবই তো ঠিক। পরে জানতে পারলাম আসল কাহিনি। প্রথমদিকে বাসা থেকে বাবা-মা রাজি ছিলেন না। কিন্তু একটা সময় আমি ওনাদের রাজি করিয়েছি।’

টপ মডেল খেতাব বিজয়ী হাসিন এ পর্যন্ত বেশ কয়েকটি বিজ্ঞাপনে মডেল হয়েছেন। বিশেষ করে নিহা ন্যাচারাল ওয়েল এবং মেরিল রিভাইড টেলকম পাউডারের বিজ্ঞাপন তাকে মডেল হিসেবে স্বীকৃতি এনে দেয়। তার অভিনয়ের ব্যস্ততাও চোখে পড়ার মতো। হাসিন অভিনিত প্রথম নাটক হচ্ছে ‘আমাদের ছোট নদী’। আর নাটকটিতে তিনি অভিনয় করেছেন মডেল আইকন নোবেলের বিপরীতে। এরপর দ্বিতীয় নাটক ‘সখা হে’ -তে অভিনয় করেন ছোটপর্দার বড় তারকা মাহফুজ আহমেদের সঙ্গে জুটি বেঁধে। নাটক দুটো প্রচার হওয়ার পর হাসিনের ব্যস্ততা যেন বেড়ে যায় কয়েকগুন।

এরপর একে একে অভিনয় করেন রাজিবুল ইসলাম রাজিবের চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত ৫২ পর্বের ধারাবাহিক নাটক ‘নো ম্যান্স ল্যান্ড’, মাসুদ রহমানের রচনা ও পরিচালনায় ‘পুতুল মানুষ’, মোস্তফা কামাল রাজ পরিচালিত ধারাবাহিক নাটক ‘ব্যাচেলর দ্য ফ্যামিলি’ সহ বেশ কয়েকটি ধারাবাহিক নাটকে।

হাসিন অভিনীত জনপ্রিয় কয়েকটি একক নাটক হচ্ছে লিটু সোলায়মানের পরিচালনায় ‘আন্টি ম্যাডাম’, মোস্তফা ওয়াহিদ রেজার পরিচালনায় ‘নীড়ে পাখি’, শামীম আহমেদ রনির সাত পর্বের ধারাবাহিক ‘গৃহত্যাগ প্রকল্প প্রাইভেট লিমিটেড’, মেহেদি হাসান জনির ‘ছায়াপোকা’ প্রভৃতি।

হাসিন অভিনীত বেশ কয়েকটি ধারাবাহিক নাটক এখন বিভিন্ন টিভি চ্যানেলে নিয়মিত প্রচার হচ্ছে। বর্তমানে হাসিন রায়হান খানের ‘কালারস’ শিরোনামের একটি ধারাবাহিক নাটকের শুটিং করছেন। এখানে তাকে র‌্যাম্প মডেলের ভূমিকায় দেখা যাবে। পাশাপাশি তিনি একাধিক খন্ড নাটক ও টেলিছবিতেও অভিনয় করছেন।

জানতে চেয়েছিলাম বড় পর্দায় কাজ করা প্রসঙ্গে। হাসিন বলেন, ‘বড় পর্দায় সবাই কাজ করতে চায়। আমারও স্বপ্ন আছে চলচ্চিত্রে কাজ করারা। তবে একটু বুঝে শুনে ‘পা’ বাড়াতে চাই। মনের মত পরিচালক, চিত্রনাট্য ও চরিত্র পেলে আমি বড় পর্দায় কাজ করতে আগ্রহী।’

মিডিয়ায় অবিরাম ছুটে চলা এক তরী যেন হাসিন। ছুটছেন সাফল্যের পাল্লা ভারি করেই। তার এই ছুটে চলায় আমাদের পক্ষ থেকে অভিনন্দন।