জাতীয় রাজনীতি সারাদেশ

খোলা আকাশের নিচে ব্যালট বাক্স

49896_box1
 আছাদুজ্জামান, ঢাকা,হটনিউজ২৪বিডি.কম, ১০ নভেম্বর : দশম সংসদ নির্বাচন অনুষ্ঠান নিয়ে সংশয়    থাকলেও  কাজ থেমে নেই নির্বাচন কমিশনের (ইসি)। নির্বাচন কমিশন বর্তমান সংবিধানের আলোকে  দলীয় সরকারের অধীনেই নির্বাচন করার জন্য প্রস্তুতি নিচ্ছে। নির্বাচনের প্রস্তুতির ধারাবাহিকতায় উপকরণ আসতে শুরু করেছে কয়েকদিন আগে থেকেই। যে উপকরণগুলো ইতোমধ্যে সারাদেশের নির্বাচনী অফিসসমূহে সরবরাহ করা হয়েছে।

এরই মধ্যে উপকরণ সংগ্রহের ধারাবাহিকতায় বৃহস্পতিবার রাতে ঢাকা অঞ্চলের জন্য ১৩ হাজার ৬৬০টি ব্যালট বাক্স নির্বাচন কমিশিনে এসে পৌঁছেছে। তা এখন ইসির গোডাউনের সমস্যা থাকায় সচিবালয়ের খালি জায়গায় খোলা আকাশের নিচে রাখা হয়েছে।

নির্বাচন কমিশনের সহকারী সচিব মোঃ ফরহাদ হোসেন হটনিউজকে বলেন, দশম সংসদ নির্বাচনের জন্যর নতুন করে ৪০ হাজার নতুন ব্যালট বক্স সংগ্রহ করা হয়েছে। আর ঢাকা অঞ্চলের জন্য ১৩ হাজার ৩৬০টি ব্যালট বক্স ইসিতে রয়েছে।

ইসি সূত্র জানায়, ৬ অক্টোবর থেকে সারাদেশের নির্বাচনী উপকরণ ইসিতে আসতে শুরু করে। এই বক্সগুলো ইসিতে আসার মধ্য দিয়ে নির্বাচনের উপকরণের প্রায় সবগুলোই এসে পৌঁছেছে ইসিতে।

কমিশন সূত্র আরো জানায়, দশম জাতীয় সংসদ ও উপজেলা পরিষদ নির্বাচনের জন্য প্রয়োজনীয় ৬ লাখ ৪৮ হাজার স্ট্যাম্প প্যাড, ৬ লাখ ৪৮ হাজার অফিসিয়াল সিল, ১৭ হাজার ৩০০ কেজি সিলগালা (লাল রংয়ের) ৯০ হাজার ব্রাশ সিল ও ১১ লাখ ২৩ হাজার মার্কিং সিল ইসিতে পৌঁছেছে। যা ৫টি ঠিকাদারি প্রতিষ্ঠান নির্বাচন কমিশনকে সরবরাহ করেছে।