সকল মেনু

আওয়ামীলীগ ক্ষমতায় আসলে দেশের উন্নয়ন হয়

আওয়ামীলীগ যখনই উন্নয়ন এবং গণতান্ত্রিক শাসন ব্যবস্থা সুদৃঢ় করতে পদক্ষেপ নিচ্ছে তখনই বিএনপি-জামায়াত উন্নয়নধারাকে ব্যাহতের চেষ্টায় লিপ্ত
Moulvibazar PM Program-8এম শাহজাহান আহমদ,মৌলভীবাজার:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,  বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়াকে বারবার হরতাল প্রত্যাহার করে আলোচনায় বসার অনুরোধ করেছি। তিনি তা না শুনে বার বার হরতাল দিয়ে যাচ্ছেন। হরতাল দিয়ে মানুষকে হত্যা করে মানুষের ভাগ্য নিয়ে খেলা করছেন। আওয়ামীলীগ ক্ষমতায় আসলে দেশের উন্নয়ন হয়। আওয়ামীলীগ যখনই উন্নয়ন এবং গণতান্ত্রিক শাসন ব্যবস্থা সুদৃঢ় করতে পদক্ষেপ নিচ্ছে তখনই বিএনপি-জামায়াত উন্নয়নধারাকে ব্যাহতের চেষ্টায় লিপ্ত তাই সাধারন মানুষের ভাগ্য উন্নয়নে আগামী  নির্বাচনে  আবার নৌকা মার্কায় ভোট চাইলেন।

প্রধানমন্ত্রী আরো বলেন, বিরোধী দলীয় নেত্রীকে হরতাল প্রত্যাহারে আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, হরতালের মাধ্যমে আপনি ২১ লাখ শিক্ষার্থীদের মন ভেঙেছেন। তাদের উজ্জল ভবিষৎতকে অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছেন। খালেদা জিয়া জীবনে কোনো পরীক্ষায় পাস করতে পারেননি। পাস করেছেন লুটপাট, হরতাল ও বোমায়। তাই তিনি হরতাল দিয়ে কোমলমতী শিশুদের মন ভাঙছেন।

প্রধানমন্ত্রী বলেন, খালেদাকে বারবার হরতাল প্রত্যাহার করে আলোচনার অনুরোধ করেছি। আপনি তা না শুনে বার বার হরতাল দিয়ে যাচ্ছেন। হরতাল দিয়ে মানুষকে হত্যা করে মানুষের ভাগ্য নিয়ে খেলা খেলবেন না। প্রধনামন্ত্রী বলেন, উনি  মুখে বলেন বিশৃঙ্খলা চান না, আর কাজে তিনি বোমা মারেন, মানুষকে পুড়িয়ে মারেন। এটা কি বিশৃঙ্খলা নয়। উনি ধর্মের কথা বলেন, অথচ হেফাজতকে নিয়ে ৫ মে তিনি কী তান্ডবই না চালিয়েছিলেন তা আপনারা জানেন। শেখ হাসিনা বলেন, বিরোধীদলীয় নেত্রীকে আলোচনার জন্য আহ্বান করা হয়েছিলো।তিনি জবাব দিলেন শাপলা চত্বরের হেফাজতের জনসমাবেশর মাধ্যমে।
Moulvibazar PM Program-3
এসময় তিনি হেফাজতে ইসলামের সমালোচনা করে বলেন, ইসলাম হেফাজতের নামে যারা কুরআন শরীফ পুড়িয়, মসজিদে আগুন দেয় তারা কীভাবে ইসলামের হেফাজত করবে?এসময় তিনি প্রত্যেক এলাকায় ও মহল্লায় হরতাল প্রতিরোধের জন্য সন্ত্রাস বিরোধী কমিটি গঠনের আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, আমরা বিধবা ভাতা দিচ্ছি, বয়স্ক ভাতা দিচ্ছি, বিনে পয়সায় ছেলেমেয়েদের মাধ্যমিক শিক্ষার বই দিচ্ছি। কমিউনিটি হেলথ সেন্টার প্রতিষ্ঠা করেছি, জেলা হাসপাতালের সিট বৃদ্ধি করেছি । আমরা জাতীয় গ্রিডে অনেক বিদ্যু যুক্ত করেছি । বিএনপি নেত্রী বলেছেন তিনি সব বন্ধ করে দেবেন।

অর্থমন্ত্রী আবুল মাল আবুল মুহিত বলেন, আওয়ামীলীগ উন্নয়নের রাজনীতি করে বলে দেশের অর্থনীতিতে গতি সঞ্চার হয়েছে। উন্নয়নের সূচক বেড়েছে। তিনি বলেন, আওয়ামীলীগ উন্নয়নের রাজনীতি করে বলে রিজার্ভ ফান্ড ২২ হাজার কোটি ডলার ছাড়িয়ে গেছে। তিনি আওয়ামীলীগের উন্নয়ন রাজনীতিকে গতিশীল রাখার জন্য নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহবান জানান।

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী সারের দাম হ্রাস, কৃষিতে ভর্তুকি দেয়ার কথা উলেখ করে বলেন, আওয়ামীলীগ জনগণের রাজনীতি করে বলেই শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট সরকার জনগণের হিতকর পদক্ষেপ নিয়েছে।

আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা আমির হোসেন আমু শেখ হাসিনার টেলিফোনে নিমন্ত্রণের কথা উলেখ করে বলেন, বিএনপির নেত্রী খালেদা জিয়া শান্তি এবং গণতন্ত্রে বিশ্বাসী নয় তাই তিনি হরতাল দিয়ে সে নিমন্ত্রণেল উত্তর দেন। যারা জ্বালাও পোড়াও রাজনীতি করে তাদের প্রত্যাখান করার আহবান জানান।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, খালেদার ঘাড়ে জামায়াত-হেফাজতে ভর করেছে তাই তিনি পরীক্ষার সময় হরতাল দেন। তিনি আরও বলেন, পরীক্ষার স্বার্থে হরতাল প্রত্যাহারের আহবান খালেদা জিয়াকে জানালেও তিনি তা প্রত্যাখান করেন।
Moulvibazar PM Program-1
দপ্তরবিহীন মন্ত্রী আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত এমপি বলেন, নির্বাচন ঘনিয়ে আসলেই বিএনপি-জামায়াত চক্র ধর্মীয় সংখ্যালঘুদের ওপর আক্রমণ চালান, যা গণতান্ত্রিক দেশে শোভা পায় না। গণতান্ত্রিক শাসন ব্যবস্থা কায়েমের লক্ষ্যে জামায়াত-বিএনপি জোটকে প্রত্যাখ্যান করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগের ছায়াতলে আসার জন্য দেশবাসীর প্রতি আহবান জানান। শনিবার বিকেলে বড়লেখা ডিগ্রী কলেজ মাঠে আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় বড়লেখা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য শাহাব উদ্দিনের সভাপতিত্বে এবং আনোয়ার উদ্দিন ও হেলাল উদ্দিনের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠিত এ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় সংসদের চীফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজসহ জেলা ও স্থানীয় পর্যায়ের নেতৃবৃন্দ। এর আগে ১২টি উন্নয়ন কাজের উদ্বোধন, ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার দুপুর আড়াইটার দিকে হেলিকপ্টারে প্রধানমন্ত্রী উপজেলার আগর-আতরের ঐতিহ্যবাহী গ্রাম সুজানগরে ইউনিয়নের বড়থল হ্যালিপ্যাড মাঠে পৌঁছেন। সেখান থেকে সড়কপথে বড়লেখা উপজেলা চত্ত্বরস্থ জেলা পরিষদ ডাকবাংলোয় বাংলোয় যান। সেখানে মধাহ্নভোজ শেষে সোয়া ৩টার দিকে বড়লেখা ডিগ্রী কলেজ মাঠে যান তিনি। রিমোট কন্ট্রোলের মাধ্যমে বড়লেখা ও জুড়ী উপজেলায় প্রায় ৬০ কোটি টাকার উন্নয়ন কাজের মধ্যে প্রথমে তিনি উপজেলার এতিম প্রতিবন্ধী ছেলেমেয়েদের জন্য নির্মিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেকক্স, ইটাউড়ী মহিলা দাখিল মাদ্রাসার একাডেমি ভবন, চান্দগ্রাম এ,ইউ দাখিল মাদ্রাসার একাডেমিক ভবন ও জুড়ী উচ্চ বিদ্যালয়ের চারতলা ভিত  বিশিষ্ট তিন তলা একাডেমি ভবনসহ ৫টি প্রকল্প উদ্বোধন করেন ।

এছাড়া তিনি বড়লেখা থানা ভবন, জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপেক্স ভবন, কাঠালতলী-মাধবকুন্ড সড়ক পুর্নরবাসন, ধলছড়া ইপ-প্রকল্পের হাইড্রলিক স্ট্রাকচার নির্মাণ, পাথরিয়া ছোটলেখা উচ্চ বিদ্যালয়ের সম্প্রসারণ, বড়লেখা উপজেলায় ৫০০ আসন বিশিষ্ট অডিটরিয়াম-কাম মাল্টিপারপাস হল, জুড়ী হাসাপাতাল ভবনসহ ৩৩/১১কেভি ১০এমভি মৌলভীবাজার উপকেন্দ্র-২, শেরপুরের ভিত্তিপ্রস্তর মিলে ৮টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top