অপরাধ ঢাকা প্রধান খবর রাজনীতি

৮৪ ঘণ্টার হরতাল আজ থেকে, নিরাপত্তা জোরদার

 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১০ নভেম্বর:  আজ রোববার থেকে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের টানা ৮৪ ঘন্টার হরতালের ফাঁদে পড়লো দেশ। শীর্ষ নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে ও নির্বানকালীন নির্দলীয় সরকারের জন্য এ হরতাল তাদের।
xhortal-00020131110011112.jpg.pagespeed.ic.nIlZnqShHu
এদিকে হরতাল ঘিরে রাজধানীতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইন-শৃঙ্খখলা রক্ষাকারী বাহিনী।

হরতালের আগের দিন শনিবার বিকেল থেকেই রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও স্থাপনার সামনে অতিরিক্ত পুলিশ-র‌্যাব মোতায়েন করা হয়।

সন্ধ্যার পর থেকে টহল শুরু করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ২০ প্লাটুন বিজিবি সদস্য মাঠে নামেন। এছাড়া নাশকতায় জড়িতদের তাৎক্ষণিক শাস্তি দিতে মাঠে থাকছেন ভ্রাম্যমাণ আদালতও।

মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান, নৈরাজ্য ঠেকাতে রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কেউ নাশকতার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ জানায়, বিগত দিনের নাশকতার ধরণ বিশ্লেষণ করে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ সারাদেশের মসজিদ ও ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে বিশেষ নজর দেওয়া হচ্ছে।

এছাড়া ফকিরাপুল, বিজয় নগর, পল্টন, মতিঝিল, যাত্রাবাড়ীর রায়ের বাগ, শনির আখড়া, ধলপুর, পরীবাগ, আজিমপুর, মিরপুর, মগবাজার, রামপুরা, শাহজাদপুরসহ অনেক এলাকায় থাকছে নিরাপত্তা ব্যবস্থা।

রাজধানীর ভিআইপি এলাকা, কুটনৈতিক এলাকা, থানা, ও পুলিশের স্থাপনায় থাকছে বাড়তি নিরাপত্তা। এছাড়া সার্বক্ষণিক নজরদারির মধ্যে রাখা হচ্ছে বিভিন্ন এলাকা ভিক্তিক কিছু রাজনৈতিক নেতাকে।

হরতালে রাজধানীর বিভিন্ন এলাকায় অন্তত ১৫ হাজার পুলিশ-র‌্যাবের সদস্য মোতায়েন থাকবে। বিভিন্ন পয়েন্টে থাকছে চেকপোস্ট।