সকল মেনু

রাজশাহী জেলা পরিষদ প্রশাসকের বাড়ি ও থানায় ককটেল হামলা

xcoctal20131109005009.jpg.pagespeed.ic.ONfraLyuVF জেলা প্রতিবেদক, রাজশাহী, ৯ নভেম্বর:  রাজশাহী জেলা পরিষদের প্রশাসক ও রাজপাড়া থানায় ককটেল হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে এ হামলার ঘটনা ঘটে। তবে হামলার ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। ঘটনার পরপরই নগরীজুড়ে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে ১১টার দিকে মহানগরীর হেতমখাঁ এলাকায় জেলা পরিষদের প্রশাসক মাহবুব জামান ভুলুর বাড়ির সামনে দুইটি মোটরসাইকেল যোগে ৪জন সন্ত্রাসী এসে থামে। এরপর তারা প্রশাসকের বাসভবন লক্ষ্য করে ৫টি ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়াউর রহমান জানান, ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। এঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের জন্য অভিযান শুরু হয়েছে। এদিকে রাত সোয়া ১১টার দিকে মহানগরীর রাজপাড়া থনায় আকস্মিক ককটেল হামলা চালায় সন্ত্রাসীরা। এসময় তিনটি মোটরসাইকেল যোগে ৭ থেকে ৮ জনের একটি সন্ত্রাসী দল থানা ভবন লক্ষ্য করে ৪টি ককটেলের বিস্ফোরণ ঘটায়। থানার বাইরে মূল ফটকের সামনে কয়েকজন পুলিশ সদস্য সে সময় দায়িত্ব পালন করায় সন্ত্রাসীরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। তবে হতাহতের ঘটনা কোনো ঘটেনি।  রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এবিএম রেজাউল ইসলাম জানান, ককটেলগুলো থানা ভবনের পাশে বিস্ফোরিত হয়েছে। তবে কোনো ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। ঘটনার পরপরই থানা সংলগ্ন এলাকায় জড়িতদের আটকের জন্য অভিযান শুরু হয়েছে। অপরদিকে জেলা পরিষদের প্রশাসক ও থানায় ককটেল হামলার সাথে বিএনপি-জামায়াতের সমর্থকরা জড়িত থাকতে পারে বলে ধারণা করছে পুলিশ। সার্বিক বিষয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)’র ডেপুটি কমিশনার শাহ গোলাম মাহমুদ জানান, ঘটনার পরপরই এ ঘটনার সাথে জড়িতদের আটকের জন্য মহানগরীজুড়ে অভিযান শুরু হয়েছে। মহানগরীর প্রায় ২০টি স্থানে পুলিশ চেকপোস্ট বসিয়ে তল্লাশি শুরু করেছে।

আশা করা যাচ্ছে, এঘটনার সঙ্গে জড়িতদের অতিদ্রুত আটক করা সম্ভব হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top