রাজনীতি সারাদেশ

হরতাল প্রত্যাহার করে সংলাপে আসুন-জয়

 joy----20131109004359.jpg.pagespeed.ce.o9KgztNerVজেলা প্রতিবেদক,সিলেট, ৯ নভেম্বর:  বঙ্গবন্ধুর নাতি ও প্রধানমন্ত্রীর ছেলে আইটি বিশেষজ্ঞ সজীব ওয়াজেদ জয় বিরোধী দলকে হরতাল প্রত্যাহার করে সংলাপে যোগ দেয়ার আহ্বান জানিয়েছেন। শুক্রবার রাতে সিলেট মহানগরীর কবি নজরুল অডিটোরিয়ামে আওয়ামী লীগের বিশাল কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

সজীব ওয়াজেদ জয় বলেন, বিরোধীদলীয় নেতা বারবার বলছেন, তাকে আবার সংলাপের নিমন্ত্রণ জানাতে। আমি তাকে নিমন্ত্রণ জানাচ্ছি। এখন হরতাল প্রত্যাহার করে নিমন্ত্রণ রক্ষা করুন। হরতাল ও সংলাপ এক সাথে চলতে পারে না। তিনি বলেন, আবারো ৭২ ঘণ্টার হরতাল দেয়া হয়েছে। আর বিএনপি-জামাতের হরতাল হলো নৈরাজ্য, জ্বালাও-পোড়াও ও মানুষ খুন। বাংলার মানুষ তা চায় না। প্রধানমন্ত্রীপুত্র একুশে আগস্টের গ্রেনেড হামলা সম্পর্কে খালেদা জিয়ার বক্তব্যকে মিথ্যাচার আখ্যায়িত করে এই নৃশংস গ্রেনেড হামলার জন্যে বিরোধীদলীয় নেতার ছেলে তারেক রহমানকে দায়ী করেন। তিনি বলেন, আওয়ামী লীগ ধ্বংসাত্মক রাজনীতি করে না। যা কিছু দেশ ও জাতির জন্যে কল্যাণকর তাই করে।

রূপকল্প ২০২১ বাস্তবায়নের মাধ্যমে সুখী-সমৃদ্ধ দেশ গড়তে তিনি আবারো নৌকায় ভোট দিতে সিলেটবাসীর প্রতি আহ্বান জানান।

কর্মী সমাবেশের বিশেষ অতিথি বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিকী ববি বলেন, আওয়ামী লীগ শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দেয় আর ১৮ দল হরতাল দিয়ে পরীক্ষায় ব্যাঘাত ঘটায়-লেখাপড়া বিঘ্নিত করে। কর্মী সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, জেলা সভাপতি আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান ও মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ। কর্মী সমাবেশ পরিচালনা করেন আওয়ামী লীগের জেলা সাধারণ সম্পাদক সাংসদ শফিকুর রহমান চৌধুরী ও কেন্দ্রীয় নেতা এস. এম কামাল হোসেন।

কর্মী সমাবেশে সজীব ওয়াজেদ জয় ও রাদওয়ান মুজিব সিদ্দিকী ববিকে ক্রেস্ট প্রদান এবং শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিকীর স্বামী ক্রিস্ট ও শেখ রেহানার আরেক মেয়ে রূপন্তীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।