সকল মেনু

সোমবার থেকে ফের ৬০ ঘন্টার হরতাল

xHortal-0120131108002629.jpg.pagespeed.ic.oJ-_QbKNtc নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ৮ নভেম্বর :  নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবিতে চলমান আন্দোলনের পরবর্তী কর্মসূচি নির্ধারণে বিএনপির স্থায়ী কমিটির সভা বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত হয়। রাত পৌণে নয়টায় চেয়ারপার্সনের গুলশানের কার্যালয়ে এ সভা শুরু হয়। শেষ হয় রাত সোয়া ১১ টায়।  খালেদা জিয়া সভায় সভাপতিত্ব করেন।
এদিকে অন্যদিনের মত সভা শেষে সাংবাদিকদের আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয় নি।  তবে সভায় উপস্থিত স্থায়ী কমিটির এক সদস্য জানান, সরকার বিরোধী আন্দোলনের দু’টি কর্মসূচি নিয়ে আলোচনা হয়েছে। শুক্রবার অথবা শনিবার শরীক দলগুলির মহাসচিব পর্যায়ের বৈঠকে আলোচনার পর তা ঘোষণা করা হবে। এর আগে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচিও আছে।
বৈঠক সূত্রে জানা গেছে, সভায় আগামী  ১১ নভেম্বর সোমবার থেকে ১৩ নভেম্বর বুধবার পর্যন্ত টানা ৬০ ঘন্টার আরো একটি হরতালের বিষয়ে আলোচনা হয়েছে। উপস্থিত সকলেই এই কর্মসূচির বিষয়ে একমত হন। এছাড়া অবরোধের মতো কঠোর কর্মসূচি নিয়েও আলোচনা হয়। সভার সদস্যরা হরতালের ব্যাপারে একমত হলেও অবরোধের মত কঠোর কর্মসূচির ব্যাপারে একমত হতে পারেন নি বলে সভার একাধিক সদস্য জানিয়েছেন। সভার অধিকাংশ সদস্য একমত হন যে হরতাল আহ্বান করলে তা এমনতিই পালিত হচ্ছে কিন্তু অবরোধে নেতাকর্মীদের বিপুল অংশগ্রহণ ছাড়া তা কার্যকর করা সম্ভব নয়। এদিকে জেএসসি ও জেডিসি পরীক্ষার কারণে হরতাল পেছানোর পক্ষেও কোন কোন সদস্য অভিমত দেন।
বৈঠকে উপস্থিত ছিলেন দলের  ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা  ফখরুল ইসলাম আলমগীর,  ড. আর এ গণি, খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার জমির  উদ্দিন সরকার, লে.জে. (অব.) মাহবুবুর রহমান, আ স ম হান্নান শাহ, বেগম সারোয়ারী রহমান, এম কে আনোয়ার, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top