সকল মেনু

বৃহত্তম কন্টেইনার পোর্ট উদ্বোধন করবেন – প্রধানমন্ত্রী

xpm-0020131107000734.jpg.pagespeed.ic.lNb_wVhoch জেলা প্রতিবেদক, নারায়ণগঞ্জ, ৭ নভেম্বর :  বেসরকারি খাতে নির্মিত দেশের বৃহত্তম কন্টেইনার পোর্ট আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন।

ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জে প্রধানমন্ত্রী কন্টেইনার পোর্টের পাশাপাশি আরো ৪টি প্রকল্পের উদ্বোধন ও ৭ উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। পরে কদমতলী বীর মুক্তিযোদ্ধা কমান্ডার চত্বরে জনসভায় বক্তব্য রাখবেন। দেশের এই প্রথম কন্টেইনার পোর্টটি চট্রগ্রাম নদী বন্দর কর্তৃপক্ষের অর্থায়নে বুড়িগঙ্গা নদীর তীরে ৬৯ একর জমির ওপর স্থাপন করা হয়েছে। রাজধানী ঢাকাসহ আশপাশের জেলাগুলোর ব্যবসায়ীদের দাবির প্রেক্ষিতে এ পোর্টটি স্থাপন করা হয়। এর ফলে চট্রগ্রাম বন্দরের ওপর কাজের চাপ কমে আসবে। বিকেএমইএ’র পরিচালক মনসুর আহমেদ জানান, এ পোর্টটি চালু হলে নারায়ণগঞ্জ ও গাজীপুরের গার্মেন্টস শিল্পের কাঁচামাল আমদানি রপ্তানির ক্ষেত্রে যুগান্তকারী রাখবে। চট্রগ্রাম বন্দরের ওপর । স্থানীয় সংসদ সদস্য নসরুল হামিদ বিপু জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সংসদীয় আসন দক্ষিণ কেরানীগঞ্জের দেশের বৃহত্তম পানগাঁও কন্টেইনার পোর্ট (নদী বন্দর), ডাকপাড়া প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়, নতুন বাক্তারচর স্কুল এন্ড কলেজের, শুভাঢ্যা খাল পুনঃখনন ও তীর সংরক্ষণমূলক প্রকল্পের উদ্বোধন করবেন। এছাড়াও ৬০ কোটি টাকা ব্যয়ে আরো ৭টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। উন্নয়ন প্রকল্পগুলো হচ্ছে – জিনজিরা কমিউনিটি সেন্টার, কেরানীগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের সম্প্রসারিত ভবন, তেঘরিয়া বিডি স্টেডিয়াম, আগানগর ইনডোর স্টেডিয়াম, দোলেশ্বর হানাফিয়া জামে মসজিদ, চ-িতলা মন্দিরের নতুন ভবন, উপজেলা চত্বরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ। এরপর বিকেল ৪টায় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top