সকল মেনু

জাতীয়তাবাদি আদর্শ পছন্দ করি: ন্যান্সি

522325_355714984475583_1882401288_n হটনিউজ বিনোদন :  কণ্ঠশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি গতকাল বুধবার দৈনিক প্রথম আলোর সঙ্গে এক সাক্ষাৎকারে ন্যান্সি বলেছেন, আমার মা জাসাসের সঙ্গে যুক্ত ছিলেন। আমিও জাতীয়তাবাদি আদর্শ পছন্দ করি। ন্যান্সি বলেন, “দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে অন্য সবার মতো আমিও ভাবি। সবাই নানা ধরনের স্ট্যাটাস দেন। বেগম খালেদা জিয়ার সংবাদ সম্মেলনের বক্তব্য শোনার পর আমি শুধু আমার মতামত প্রকাশ করেছি। তিনি বলেন, “গত ২১ অক্টোবর ফেসবুকে পোস্ট করা আমার একটি স্ট্যাটাস নিয়ে অনেক হয়রানি হলো। গভীর রাতে আমার নেত্রকোনার বাসায় পুলিশ আসে। বিভিন্ন মহল থেকে হুমকি এসেছে। শেষে ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে এসে সংবাদ সম্মেলন করেছি। এরপর আর হয়রানি হয়নি।
ন্যান্সি বলেন, “আমি যে বাংলাদেশে কোনোদিন শিল্পী হিসেবে পরিচিতি পাব, এটাই তো কখনো ভাবিনি। গান করতাম, একসময় দর্শক-শ্রোতাদের ভালোবাসায় শিল্পী হিসেবে পরিচিতি পেয়েছি। আমি আজ ন্যান্সি হয়েছি সবার ভালোবাসায়। ভবিষ্যতে যদি সক্রিয় রাজনীতিতে যোগ দেয়ার পরিস্থিতি কিংবা ক্ষেত্র তৈরি হয়, তাহলে অবশ্যই যোগ দেব।
তিনি আরো বলেন, “আমাদের পাশের দেশের অনেক শিল্পীই রাজনীতির সঙ্গে যুক্ত কিংবা নিজেদের মতামত স্বাধীনভাবে ব্যক্ত করেন। আমাদের দেশেও কবরী, আসাদুজ্জামান নূর, মমতাজ, তারানা হালিমসহ আরো অনেকেই রাজনীতির সঙ্গে যুক্ত আছেন। বিষয়টি সহজ করে দেখলেই হয়। সম্প্রতি কণ্ঠশিল্পী নাজমুন ন্যান্সির একটি রাজনৈতিক স্ট্যাটাস নিয়ে ফেসবুকে আলোচনার ঝড় বইয়ে যায়। ওই ফেসবুক স্ট্যাটাসে ন্যান্সি বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার দেয়া সর্বশেষ বক্তব্যের প্রশংসা করেন এবং বিএনপির প্রতি তার ও পরিবারের সমর্থনের কথা জানান। স্ট্যাটাসে তিনি লিখেছেন, “আর চুপ করে থাকতে পারলাম না। আজ বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার বক্তব্য শুনলাম। আমি এবং আমার পরিবার সব সময় বিএনপিকে সাপোর্ট করেছি। কিন্তু আজ বিএনপির পক্ষপাতিত্ব করে নয়, বাংলাদেশের একজন সাধারণ এবং সচেতন নাগরিক হিসেবে আমি বেগম খালেদা জিয়ার সুস্পষ্ট, সুচিন্তিত, জনহিতকর বক্তব্যকে সাধুবাদ জানাই। সেসঙ্গে বেগম খালেদা জিয়া ও তার পরিবারের প্রতি দীর্ঘদিন ধরে যারা অন্যায় করেছেন বা করছেন তাদের প্রতি তিনি (বেগম জিয়া) যে ক্ষমাসুন্দর দৃষ্টি দেখিয়েছেন সেটাও নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। একই স্ট্যাটাসের পরের অংশে ন্যান্সি আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করে লিখেন, “ক্ষমতার অপব্যবহারকারী শেখ হাসিনার জন্য নয়, দীর্ঘদিন ধরে শুধুমাত্র শেখ মুজিবুর রহমানের কারণে যারা আওয়ামী লীগকে সাপোর্ট করেছেন, তাদের সকল অন্যায় মুখ বুজে সহ্য করেছেন; এখনি সময় প্রতিবাদ করার। আমি মনেপ্রাণে বিশ্বাস করি বাংলাদেশের মানুষ স্বৈরাচারী আওয়ামী লীগের মিথ্যাচারের কবল থেকে মুক্তি চায়। তাই এবার শত প্রতিবন্ধকতা পেরিয়ে বিএনপি জয়লাভ করবে ইনশাআল্লাহ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top