সকল মেনু

‘সর্বদলীয় সরকারে অংশ নিলে যে মন্ত্রণালয় চান দেব’-প্রধানমন্ত্রী

49333_444 নওগাঁ প্রতিনিধি, ৫ নভেম্বর,হটনিউজ২৪বিডি.কম:  নির্বাচনকালীন সর্বদলীয় সরকারে অংশগ্রহণের জন্য বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়াকে আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আপনি সরকারে আসুন। যে যে মন্ত্রণালয় চাইবেন দেয়া হবে। মঙ্গলবার বিকালে নওগাঁর পোরশা ডিগ্রি কলেজ মাঠে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

উল্লেখ্য, বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবিতে দুই  দফায় টানা ৬০ ঘণ্টার হরতাল পালন করছে। কিন্তু ক্ষমতাসীন আওয়ামী লীগ সর্বদলীয় মন্ত্র্রিসভা গঠনের প্রস্তাবে অনড় রয়েছে। ইতোমধ্যে এ মন্ত্রিসভা গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে বলে  সরকারের মন্ত্রী ও আওয়ামী লীগ নেতারা মন্তব্য করেছেন। আর সে সরকারে যোগ দেয়ার জন্য বিরোধী দলকে আহ্বান জানানো হচ্ছে।

এর আগে নওগাঁর বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন। প্রায় একশ’ কোটি টাকা ব্যয়ে ২০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এসব প্রকল্পের মধ্যে রয়েছে- ৮৪ লাখ ৬২ হাজার টাকা ব্যয়ে নির্মিত পোরশা উপজেলা পরিষদের ডাকবাংলো, ৯৮ লাখ ৯৪ হাজার টাকা ব্যয়ে মুরশিদপুর ইউপি ভবন, ৪ কোটি ৮৫ লাখ ১৫ হাজার টাকা ব্যয়ে ৫০ শয্যার পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ, ৯৮ লাখ ২৫ হাজার টাকা ব্যয়ে উপজেলার হাতিখোঁচা-কচুন্না খাড়ি পুনঃখনন এবং ৯৮ লাখ ২৫ হাজার টাকা ব্যয়ে মুরশিদপুর ইউনিয়নের হুন্দইল ঘাটে গার্ডার ব্রিজ, নিয়মতপুর উপজেলার ৫শ আসন বিশিষ্ট অডিটোরিয়াম কাম কমিউনিটি সেন্টার, শহিদ পিংকু উচ্চ বিদ্যালয়ের দ্বিতল ভবন, নিয়ামতপুর-নিমদিঘি-আড্ডা বাজার সড়ক উন্নয়ন প্রকল্প, নওগাঁ টেঙটাইল ভোকেশনাল ইনস্টিটিটিউট ভবন, ধামইরহাট উপজেলার আমইতাড়া-আগ্রাদ্বিগুন সড়কের আত্রাই নদীর ওপর প্রায় সাড়ে ৪শ মিটার গার্ডার ব্রিজ, নওগাঁ-চাঁপাই-বটতলি-গাবতলি সড়ক উন্নয়নসহ ৩টি গার্ডার ব্রিজ ও পাহাড়পুর সেতু হতে চৌমাশিয়া সড়ক সংস্করণ কাজ।

এছাড়া তিনি নওগাঁ ১০০ শয্যার হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীতকরণ, নিয়ামতপুর থানা ভবন, বটতলি জিসি, চৌবাড়ীয়া জিসি সড়ক উন্নয়ন, নোসনাহার কেএ্যান্ডএইচ সোমনগর-ঘাটনর সড়ক উন্নয়ন, পোরশার শিবপুর জিসি সড়ক উন্নয়ন, পোরশার তেতুলিয়া নিতপুর ফাজিল মাদরাসা ও মোল্লাপাড়া ফাজিল মাদরাসার ভবন নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

প্রধানমন্ত্রীর সফর সফল করতে জেলা প্রশাসন ও দলের নেতাকর্মীদের দফায় দফায় প্রস্ততি সভা করা হয়। এলাকা জুড়ে পড়ে যায় সাজ সাজ রব।

নওগাঁর পোরশা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফতেখার উদ্দিন শামিম জানান, প্রধানমন্ত্রী প্রায় ১শ কোটি টাকা ব্যয়ে জেলার ২০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে সমাবেশস্থল ও তার আশেপাশের এলাকায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top