সকল মেনু

এহসানুল হক মিলন চাঁদপুরের আদালত থেকে জামিন পেলেন

index নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর:  সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপি’র কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহসানুল হক মিলন  হরতালে কচুয়া থানায় দায়েরকৃত তিন মামলায় জামিন পেয়েছেন। সোমবার দুপুরে তিনি চাঁদপুরের বিচার বিভাগীয় ম্যাজিষ্ট্রেট দিদারুল আলমের আদালতে হাজির হয়ে জামিনের প্রার্থনা করলে আদালত তার জামিন মঞ্জুর করে। এর আগে এসব মামলায় গত ২৩ অক্টোবর মিলন হাইকোর্ট থেকে দুই সপ্তাহের জামিন লাভ করেছিলেন। একই দিন এসব মামলার আরো ১৭০ জন আসামি হাইকোর্ট থেকে ৪ সপ্তাহের অন্তবর্তী জামিন লাভ করেন। মিলন তার জামিন মেয়াদের শেষ দিনে চাঁদপুরের আদালতে হাজির হয়ে পুনরায় জামিনের আবেদন করলে আদালত তার জামিন মঞ্জুর করেন।

চাঁদপুর জেলা কারাগারের তত্ত্বাবধানে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় গত ১৭ অক্টোবর রাতে কচুয়া উপজেলা যুবদলের সহ-সভাপতি দেলোয়ার হোসেন দুলাল মারা যায়। এরই প্রতিবাদে উপজেলা বিএনপি গত ১৯ অক্টোবর কচুয়ায় সকাল-সন্ধ্যা হরতাল পালন করে। হরতালের সময় কয়েকটি স্থানে পিকেটারদের সাথে পুলিশের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে মিলনকে এক নম্বর আসামি করে বিএনপি’র প্রায় দেড় হাজার নেতা-কর্মীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে।

এদিকে মিলন আদালত থেকে বের হবার পর পরই খবর পেয়ে বিপুল সংখ্যক পুলিশ তাকে গ্রেফতারের জন্য আদালত এলাকায় এসে ভিড় জমায়। কিন্তু তার আগেই মিলন আদালত চত্ত্বর ত্যাগ করে। এখন মিলনের সন্ধানে বিভিন্ন স্থানে চেকপোষ্ট বসিয়ে পুলিশ তল্লাশি চালাচ্ছে। পাশাপাশি বিভিন্ন বাসা-বাড়িতেও অভিযান চালানো হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top