সকল মেনু

ব্ল্যাকবেরির নতুন স্মার্টফোন

blackberry-z30-a10-tai-viet-nam-cellphones.jpg-13-300x200পাঁচ ইঞ্চি মাপের ডিসপ্লেযুক্ত ব্ল্যাকবেরি ১০.২ অপারেটিং সিস্টেমনির্ভর ‘জেড৩০’ মডেলের নতুন স্মার্টফোনের ঘোষণা দিয়েছে মোবাইল ফোন নির্মাতা ব্ল্যাকবেরি।

১৮ সেপ্টেম্বর টাচস্ক্রিন প্রযুক্তির ১.৭ গিগাহার্টজ প্রসেসরের স্মার্টফোনটির ঘোষণা দিয়েছে কানাডার স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। রয়টার্স।
ব্ল্যাকবেরি কর্তৃপক্ষ জানিয়েছে, জেড৩০’ স্মার্টফোনটি দ্রুতগতির আর আকারে বড় যা ব্যবহারকারীকে স্মার্টফোন ব্যবহারের দারুণ অভিজ্ঞতা দেবে। তবে এর দাম সম্পর্কে এখনও কোনো তথ্য প্রকাশ করেনি ব্ল্যাকবেরি কর্তৃপক্ষ।
এদিকে, বাজার বিশ্লেষকেরা জানিয়েছেন, স্মার্টফোনের বাজারে প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে পেরে উঠছে না একসময়ের জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা ব্ল্যাকবেরি। নতুন স্মার্টফোন বাজারে এনে অ্যাপলের আইফোন, নকিয়ার লুমিয়া ও স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজের স্মার্টফোনের সঙ্গে প্রতিযোগিতা করতে চাইছে ব্ল্যাকবেরি। তবে মার্কিন বাজার বিশ্লেষকেদের মতে,  ব্ল্যাকবেরির মূল প্রতিদ্বন্দ্বিতা হবে মাইক্রোসফটের সঙ্গে। চলতি বছরে মোবাইল অপারেটিং সিস্টেমের জনপ্রিয়তার দিক থেকে অ্যান্ড্রয়েড, আইওএস ও উইন্ডোজেরও নীচের অবস্থানে নেমে গেছে ব্ল্যাকবেরি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top