সকল মেনু

আপনি আর হরতাল ডাকবেন না

নিজস্ব প্রতিবেদক
ঢাকা, ৩১ অক্টোবর: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি আহ্বান রেখে বলেন, “আমাদের প্রধান মন্ত্রী শেখ হাসিনাছোট শিশুরা পরীক্ষা দেবে। আপনি আর হরতাল ডাকবেন না।”

আজ বৃহস্পতিবার বিকাল ৪টা ২২ মিনিটে গাজীপুরে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠে জনসভায় দেয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা আরও বলেন, “আসছে ৪ নভেম্বর থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা শুরু হচ্ছে। কিন্তু শোনা যাচ্ছে উনি নাকি ৪ তারিখ থেকে আবারো হরতাল দেবেন।”

খালেদা জিয়াকে উদ্যেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, “আমি জানিনা উনি আমার কথা রাখবেন কিনা। উনি তো কিছুই রাখতে চাননা। কারণ ‘না’ ছাড়া উনি কিছুই বলতে পারেন না।”

প্রধানমন্ত্রী বলেন, “উনি ২৫ অক্টোবর কি বললেন? আমাদের দুই দিনের সময় দিলেন। সময় শেষ হওয়ার আগেই আমি ফোন দিলাম। উনি ফোন ধরলেন না। এর পর যখন ফোন ধরলেন, তখন উনারা জানালেন- উনি নাকি রাত নয়টার আগে ফোন ধরতে পারবেন না। কারণ প্রস্তুতি নিতে নাকি নয়টা পর্যন্ত সময় লাগবে।”

এ প্রসঙ্গে তিনি আরো বলেন, “তিনিতো প্রধানমন্ত্রী ছিলেন, দেশ চালিয়েছেন। দুপুর একটা থেকে রাত নয়টা পর্যন্ত যদি তৈরি হতেই লাগে তাহলে উনি ভবিষ্যতে দেশ চালাবেন কি করে?”

প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে হরতাল নিয়ে খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, “উনি যদি আলোচনায় সাড়া দিতেন, তাহলে হরতালে ২০টি জীবন অকালে ঝরে যেত না। তিনি এই মানুষগুলোকে হত্যা করলেন। মানুষ ভালো থাকলে সেটা উনার ভালো লাগে না। আজকে তিনি যুদ্ধাপরাধীদের বাঁচাতেই মানুষ খুন করে যাচ্ছেন, হরতাল দিয়ে যাচ্ছেন।”

বিকাল ৪টা ৫২ মিনিটে প্রধানমন্ত্রীর বক্তব্য শেষ হয়। সেসময় তিনি আগামী নির্বাচনে আবারো জনগণকে নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান।

এর আগে  ঢাকা থেকে হেলিকপ্টার যোগে প্রধানমন্ত্রী গাজীপুরের ধান গবেষণা ইনস্টিটিউট মাঠে পৌঁছান। সেখান থেকে দুপুর ২টায় গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠে পৌঁছে তিনি ১০ টি উন্নয়ন উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও ১০টি প্রকল্পের উদ্ধোধন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top